ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

তুরস্কে রেস্তোরাঁয় বিস্ফোরণ, নিহত ৫

প্রকাশনার সময়: ০১ জুলাই ২০২৪, ১৩:৫৩

তুরস্কের পশ্চিমাঞ্চলের একটি রেস্তোরাঁয় মারাত্মক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ৫ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও অন্তত ৬৩ জন।

সোমবার (১ জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার (৩০ জুন) পশ্চিম তুরস্কের শহর ইজমিরের একটি রেস্তোরাঁয় প্রোপেন ট্যাঙ্ক (গ্যাস) বিস্ফোরিত হয়ে হতাহতের এই ঘটনা ঘটেছে। বিস্ফোরণের ফলে রাস্তাটি ধ্বংস্তূপে পরিণত হয়েছে। আশপাশে থাকা বেশ কয়েকটি ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে।

গ্যাসের থেকে বিস্ফোরণ হয়েছে বলে প্রার্থমিকভাবে সন্দেহ করা হচ্ছে কারণ ওই রেস্টুরেন্টে ‘প্রোপেন ট্যাংক’ স্থাপন করা হচ্ছিল বলে জানা গেছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়ারলিকায়া।

তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে ইয়ারলিকায়া লিখেছেন, ইজমিরে ভয়াবহ বিস্ফোরণে যারা প্রাণ হারিয়েছেন আমি তাদের আত্মার শান্তি কামনা করি। আর যারা আহত হয়েছেন, তাদের দ্রুত সুস্থতা কামনা করি। খবর আনাদোলু

এই ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বিস্ফোরণে ওই রেস্টুরেন্টের পাশের একটি ভবনের একাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই ভবনের বাসিন্দাদের অন্য জায়গায় সরিয়ে নেয়া হয়েছে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ