ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সমুদ্রে পাওয়া বোতলের তরল পান করে চার জেলের করুণ মৃত্যু

প্রকাশনার সময়: ৩০ জুন ২০২৪, ১২:৪৫

একসঙ্গে সমুদ্রে মাছ ধরতে গিয়েছিলেন কয়েকজন জেলে। সেখানেই তারা খুঁজে পান বেশ কিছু বোতল। আর সেই বোতলের পানীয় পান করেই মৃত্যু হয়েছে চার জেলের। গুরুতর অসুস্থ হয়েছেন আরও দুজন।

মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে শ্রীলঙ্কায়। রোববার (৩০ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, শ্রীলঙ্কার দক্ষিণ উপকূলীয় শহর টাঙ্গালে থেকে ৩২০ নটিক্যাল মাইল দূরে জেলেরা মাছ ধরার সময় ওই বোতলগুলো পায়।

শ্রীলঙ্কার নৌবাহিনী জানায়, জেলেরা মদ ভেবে সেই বোতলে থাকা তরল পান করে। এর পরই চার জেলের প্রাণহানি ঘটে। এছাড়া আরও দুজন গুরুতর আহত হন।

শ্রীলঙ্কার মৎস্য ও জলজ সম্পদ বিভাগের মহাপরিচালক সুসান্থ কাহাওয়াত্তে স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, নৌবাহিনী জেলেদের তীরে ফিরিয়ে আনার চেষ্টা করছে। অসুস্থ জেলেদের চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, জেলেরা কিছু বোতল আবার ওই এলাকায় কর্মরত অন্যান্য ক্রুদেরও বিতরণ করেছে। বলেন, ওই ক্রুদেরও এ বিষয়ে জানানোর চেষ্টা করা হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, মৃত জেলেরা ৪ জুন টাঙ্গালে শহর থেকে ডেভন নামের একটি নৌযানে করে মাছ ধরতে যান। তারা কিছু বোতল সমুদ্রে থাকা অন্যান্য জেলেদেরকেও দিয়েছিল। এসব জেলেদের এরই মধ্যে এ বিষয়টি জানানো হয়েছে।

সমুদ্রে পাওয়া বোতলগুলোতে কোন ধরনের তরল ছিল, তা নিশ্চিত হতে তদন্ত শুরু করেছে শ্রীলঙ্কান কর্তৃপক্ষ।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ