ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫

কলকাতা বিমানবন্দরে বোমা আতঙ্ক

প্রকাশনার সময়: ২৮ জুন ২০২৪, ১৭:০০

ভারতের দিল্লি বিমানবন্দরে একটি মর্মান্তিক দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার বোমা আতঙ্কের খবর ছড়িয়ে পড়ে। এ দিন কলকাতা থেকে পুনেগামী এয়ার এশিয়া (আই৫-৩১৯) বিমানে বোমাতঙ্ক ছড়ায়।

শুক্রবার (২৮ জুন) কলকাতা বিমানবন্দরে এ ঘটনা ঘটে।

ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, সেই বিমানে প্রায় একশোর বেশি যাত্রী ছিল। বোমাতঙ্কের খবর ছড়াতেই সব যাত্রীকে তড়িঘড়ি করে বিমান থেকে নামিয়ে আনা হয়।

ইতোমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ ও সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্ট (সিআইএসএফ)। ওই বিমানটিকে রানওয়ে থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে, বিমানবন্দরে বোমাতঙ্কের খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে চলে আসে বম্ব স্কোয়াড। যে বিমানে বোমাতঙ্ক ছড়িয়েছে, তার কোনও অংশে বিস্ফোরক রয়েছে কি না, সেটি খতিয়ে দেখেন তারা। এ ঘটনায় একজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে।

জানা গেছে, শুক্রবার সকালে কলকাতা থেকে পুনের উদ্দেশে রওনা দেওয়ার জন্য তৈরি হচ্ছিল বিমানটি। রওনা দেওয়ার কিছুক্ষণ আগে জানা যায়, ওই ফ্লাইটের ভেতর বোমা রয়েছে। সঙ্গে সঙ্গে সকল যাত্রীকে বিমান থেকে নামিয়ে আনা হয়। ঘটনাস্থলে হাজির হয় সিআইএসএফ এবং বম্ব স্কোয়াড। তদন্তে নেমেছে বিমানবন্দর কর্তৃপক্ষও।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ