ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫

সিবিআই হেফাজতে কেজরিওয়াল

প্রকাশনার সময়: ২৭ জুন ২০২৪, ১৫:৩৩

ভারতের রাজধানী দিল্লির আদালত গত ২০ জুন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে জামিনে মুক্তি দিয়েছিল। কিন্তু তার কিছুক্ষণের মধ্যেই ইডি ওই নির্দেশের ওপর একটি স্থগিতাদেশের ব্যবস্থা করে।

পরে দিল্লি হাইকোর্ট কেজরিওয়ালের জামিন বাতিল করে। অন্যদিকে আদালত চত্বরেই কেজরিওয়ালকে নতুন করে গ্রেপ্তার করে সিবিআই। তারাও মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নতুন করে মামলা করেছে।

সিবিআই-এর মামলার শুনানির পর আদালত বলেছে, মুখ্যমন্ত্রীকে ভুল কারণে গ্রেপ্তার করা হয়েছে, এমন কথা বলার পরিস্থিতি এখনও তৈরি হয়নি। তবে সিবিআইকে খেয়াল রাখতে হবে, মামলা সাজানোর ক্ষেত্রে তারা যেন অতি সক্রিয় না হয়ে ওঠে।

এদিকে আদালত কেজরিওয়ালকে তিনদিনের সিবিআই হেফাজতে পাঠিয়েছে। তবে একইসঙ্গে আদালত জানিয়েছে, প্রতিদিন অন্তত এক ঘণ্টা করে মুখ্যমন্ত্রী তার স্ত্রীর সঙ্গে দেখা করতে পারবেন। বাড়ির খাবারও খেতে পারবেন।

কেজরিওয়ালের স্ত্রী সুনিতার অভিযোগ, কেন্দ্রীয় সরকার একনায়কের মতো আচরণ করছে। সমস্ত এজেন্সিকে ব্য়বহার করে তারা কেজরিওয়ালের জেলে থাকা নিশ্চিত করতে চাইছে। সে কারণেই ইডির পর সিবিআই নতুন করে মামলা সাজাচ্ছে তার বিরুদ্ধে।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন কেজরিওয়ালের আইনজীবীরা। তবে সেটা ছিল ইডির মামলা নিয়ে। নতুন করে সিবিআই গ্রেপ্তার করায় সেই জামিনের আবেদন প্রত্যাহার করে নেন কেজরিওয়ালের আইনজীবীরা।

ফলে নিম্ন আদালত জামিন দিলেও আপাতত বাইরে আসার কোনো রাস্তা দিল্লির মুখ্যমন্ত্রীর সামনে খোলা নেই।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ