ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

প্রেসিডেন্টকে কালো জাদু করার অভিযোগে মন্ত্রীসহ গ্রেপ্তার ৩

প্রকাশনার সময়: ২৭ জুন ২০২৪, ১৪:২৭ | আপডেট: ২৭ জুন ২০২৪, ১৪:৫৪

মালদ্বীপে এক নারী মন্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জুকে ‘কালো জাদু’ করার অভিযোগে দেশটির পুলিশ তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত ওই মন্ত্রীর নাম ফাথিমাত শামনাজ আলী সালিম।

আজ বৃহস্পতিবার (২৭ জুন) কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, মালদ্বীপের গণমাধ্যমগুলোও এমনটাই জানিয়েছে।

স্থানীয় গণমাধ্যম দ্য সানের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রেসিডেন্ট ড. মোহাম্মদ মুইজ্জুর ওপর কালো জাদু করার অভিযোগে শামনাজকে গ্রেফতার করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

পুলিশ জানিয়েছে, পরিবেশ, জলবায়ু পরিবর্তন ও জ্বালানি প্রতিমন্ত্রী ফাথিমাত শামনাজ আলী সালিমকে গত রোববার রাজধানী মালে থেকে অন্য দুজনের সঙ্গে গ্রেপ্তার করা হয়। তাকে তদন্তের জন্য এক সপ্তাহের জন্য হেফাজতে রাখা হয়েছে বলেও কর্মকর্তারা জানিয়েছেন।

পুলিশ আরও জানিয়েছে, তাকে জিজ্ঞাসাবাদের জন্য এক সপ্তাহের জন্য হেফাজতে পাঠানো হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়নি। তবে তার গ্রেপ্তারের কারণ সম্পর্কে কোনো বিবরণ তারা দেননি।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ মালদ্বীপের আইন অনুযায়ী, জাদুটোনা করা ফৌজদারি অপরাধের মধ্যে পড়ে না। তবে ইসলামিক আইনের অধীনে এ মন্ত্রীর ছয় মাসের কারাদণ্ড হতে পারে।

এ দ্বীপপুঞ্জর লোকরা ব্যাপকভাবে ঐতিহ্যবাহী অনুষ্ঠান পালন করে। তারা বিশ্বাস করে, তারা নানা ধরনের জাদুবিদ্যার মাধ্যমে প্রতিপক্ষকে ঘায়েল করতে পারে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ