ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

কান্নার জন্য প্রস্তুত হও, ইসরায়েলকে লেবাননি প্রতিরোধ যোদ্ধাদল

প্রকাশনার সময়: ১৩ জুন ২০২৪, ১৩:৪২

ইসরায়েলি হামলায় লেবাননের প্রতিরোধ যোদ্ধাদল হিজবুল্লাহর সিনিয়র ফিল্ড কমান্ডার নিহত হওয়ার জবাবে দেশটিতে বৃষ্টির মতো রকেট হামলা হয়েছে। শুধু তাই নয়, এ হামলার জবাবে সামনের দিনে ইসরায়েলে আরও হামলা জোরদারের ঘোষণা দিয়েছে ইরানপন্থি এ প্রতিরোধ যোদ্ধাদলটি। খবর আরব নিউজের।

সশস্ত্র গোষ্ঠীটি বলেন, ইসরায়েল যেন কান্নার প্রস্তুতি নেয়। ইসরায়েলি সেনাবাহিনীকে শিগগিরই ভয়ংকরভাবে জবাব দেওয়া হবে।

স্থানীয় সময় মঙ্গলবার (১১ জুন) গভীর রাতে দক্ষিণ লেবাননের জাওয়ায় ইসরায়েলি বাহিনী একটি আবাসিক ভবনে আঘাত হানলে তালিব সামি আবদুল্লাহ মারা যান। আট মাসের বেশি সময় ধরে চলা পাল্টাপাল্টি হামলায় তিনিই এখন পর্যন্ত নিহত হিজবুল্লাহর সবচেয়ে বড় কর্মকর্তা। এ ঘটনায় হিজবুল্লাহর আরও তিনজন সদস্যের মৃত্যু হয়েছে।

হিজবুল্লাহর নির্বাহী পরিষদের চেয়ারম্যান বলেন, ইহুদিবাদী শত্রু এখনও নির্বোধই রয়ে গেছে এবং সে অতীত থেকে শিক্ষা নেয়নি। সে এখনো ভাবছে, নেতাদের হত্যা করলে প্রতিরোধ দুর্বল হয়ে পড়বে। কিন্তু অভিজ্ঞতা বারবার একথা প্রমাণ করেছে, কোনো নেতা শহীদ হলে প্রতিরোধ আরও তীব্র ও ক্ষুরধার হয়।

ইহুদিবাদী ইসরায়েল প্রতিরোধ কমান্ডারদের হত্যা করে হিজবুল্লাহকে দুর্বল করতে পারবে না বলে প্রত্যয় জানান সংগঠনটির এ সিনিয়র নেতা। উল্টো ইসরায়েল যেন এখন থেকে আরও কঠিন জবাবের অপেক্ষায় থাকে বলে তিনি মন্তব্য করেন।

এদিকে হিজবুল্লাহর শীর্ষস্থানীয় কমান্ডারের শাহাদাতের ঘটনায় আলাদা আলাদা বিৃবতিতে হিজবুল্লাহ নেতাদের সমবেদনা জানিয়েছে ফিলিস্তিনের হামাস এবং ইসলামি জিহাদ আন্দোলন।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ