ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

ভারতের জম্মু-কাশ্মীরে সেনা ঘাঁটিতে হামলা, এক জঙ্গি নিহত

প্রকাশনার সময়: ১২ জুন ২০২৪, ১০:১৪

ভারতের জম্মু কাশ্মীরের ডোডা নামের একটি সেনা ঘাঁটিতে হামলা চালিয়েছে বিচ্ছিন্নতাবাদীরা। এ সময় নিরাপত্তা বাহিনীর সঙ্গে তাদের গোলাগুলিতে পাঁচ সেনাসহ ও সন্ত্রাসীদের একজন বিশেষ পুলিশ কর্মকর্তা (এসপিও) আহত হয়েছেন।

মঙ্গলবার (১১ মে) দিবাগত রাতে এ ঘটনা ঘটে বলে জানায় ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও গোলাগুলি চলছে।

এর আগে গত রাতে কাথুয়া বিভাগে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় একজন নিহত ও দুজন আহত হন। এর কয়েক ঘণ্টা পরই সেনা ঘাঁটিতে হামলার ঘটনা ঘটে।

জম্মু জোনের পুলিশের অতিরিক্ত মহাপরিচালক আনন্দ জৈন, জানিয়েছেন, দোদার চত্তরগোলার সেনা ঘাঁটিতে রাতের শেষভাগে পুলিশ এবং রাষ্ট্রীয় রাইফেলসের একটি যৌথ দলের ওপর গুলি ছোড়ে বিচ্ছিন্নতাবাদীরা। সেনাবাহিনী ও পুলিশের যৌথ চেকপয়েন্ট বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে চত্তরগোলা এবং দোদায় লড়াই চলছে। এ হামলার জন্য তারা পাকিস্তানের মদদপুষ্ট জঙ্গিগোষ্ঠী গুলোকে সন্দেহ করছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গোলাগুলির প্রাথমিক অবস্থায় নিরাপত্তা বাহিনীর ছয় সদস্য আহত হয়েছেন এবং এক জঙ্গিকে হত্যা করা হয়েছে।

কাশ্মীর টাইগারস নামে একটি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী নিরাপত্তা বাহিনীর ওপর অতর্কিত এ হামলার দায় স্বীকার করেছে বলে আরেক ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদন থেকে জানা গেছে।

তিনদিন আগে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস লক্ষ্য করে বিচ্ছিন্নতাবাদীরা গুলি ছুড়লে বাস চালক নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি নিয়ে খাদে পড়ে যায়। এতে অন্তত ৯ জন নিহত হন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ