মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

দাঙ্গার আরও দুই মামলায় খালাস পেলেন ইমরান খান

প্রকাশনার সময়: ৩১ মে ২০২৪, ১১:১০

গত বছরের ৯ মের দাঙ্গা-সংক্রান্ত দুই মামলায় খালাস পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান। বৃহস্পতিবার (৩০ মে) ইসলামাবাদের একটি জেলা ও দায়রা আদালত এ রায় দেন। পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে খবরটি দিয়েছে।

ইমরান খানের বিরুদ্ধে শেহজাদ টাউন থানায় করা দুটি মামলাকে চ্যালেঞ্জ করে রায় ঘোষণা করেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ওমর শাব্বির। রায়ে বিচারক বলেন, ‘রাষ্ট্রপক্ষ পর্যাপ্ত সাক্ষ্য-প্রমাণ উপস্থাপন করতে ব্যর্থ হওয়ায় পিটিআই প্রতিষ্ঠাতাকে খালাস দেওয়া হলো।’

এর আগে গত বছরের ৯ মে’র ঘটনায় ভাঙচুরের অভিযোগে দায়ের করা দুটি মামলা থেকে ১৫ মে ইমরান খান খালাস পান। ইসলামাবাদের খান্না থানায় দায়ের করা ওই দুই মামলা থেকে ইমরানকে খালাস দেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাহিব বিলাল।

গত বছরের ৯ মে ইমরান খানকে গ্রেপ্তারের পর দেশব্যাপী সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ে। তখন সামরিক বাহিনীর বিভিন্ন স্থাপনায়ও হামলা হয়। ওই সহিংসতার ঘটনায় বিভিন্ন অভিযোগে ইমরানসহ পিটিআই নেতাদের বিরুদ্ধে বেশ কিছু মামলা করা হয়। গ্রেপ্তার হন হাজার হাজার পিটিআই নেতা-কর্মী।

এদিকে গত ২০ মে সহিংসতার দুটি মামলা থেকে খালাস পেয়েছেলন ইমরান খান ও তার দল পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) নেতারা। দুই বছর আগে ইমরান খান ও তার দলের নেতাদের বিরুদ্ধে ২৫ মে ‘আজাদি মার্চ’ বিক্ষোভের সময় সহিংসতা, দাঙ্গা, জনসেবা বাধাগ্রস্ত করা এবং আগুন বা বিস্ফোরক দ্রব্য দিয়ে দুর্বৃত্তায়নের অভিযোগে থানায় মামলা করা হয়েছিল।

উল্লেখ্য, ২০২২ সালের এপ্রিলে পার্লামেন্টে আনা অনাস্থা প্রস্তাবে হেরে ক্ষমতাচ্যুত হওয়ার পর ইমরান খানের বিরুদ্ধে দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগ শতাধিক মামলা দায়ের করা হয়। বর্তমান তিনি রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে রয়েছেন।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ