ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

মেক্সিকোয় ইসরায়েল দূতাবাসে আগুন, পুলিশের সঙ্গে সংঘর্ষ

প্রকাশনার সময়: ৩০ মে ২০২৪, ১১:০৩ | আপডেট: ৩০ মে ২০২৪, ১১:০৮

মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটিতে দাঙ্গা পুলিশের সঙ্গে সংঘাতের এক পর্যায়ে ইসরায়েলি দূতাবাসে আগুন দিয়েছে ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীরা। বুধবার (২৯ মে) ঘটেছে এ ঘটনা। ক্রমেই দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইহুদিবাদী ইসরায়েল বিরোধী বিক্ষোভ।

মেক্সিকান পুলিশ অবশ্য জানিয়েছে, মেক্সিকো সিটির লোমাস ডি শাপুলটেপেক এলাকায় অবস্থিত ইসরায়েলের দূতাবাসে আগুনে দেয়াল ও দেয়ালের ভিতরের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হলেও মূল ভবনের কোনো ক্ষতি হয়নি।

গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফায় ইসরায়েলি বাহিনীর সাম্প্রতিক বিমান হামলায় ৪৫ জন ফিলিস্তিনি নিহতের প্রতিবাদে ইসরায়েলি দূতাবাসের সামনে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছিলেন মেক্সিকান ফিলিস্তিনপন্থিরা।

সেই অনুযায়ী লোমাস ডি শাপুলটেপেকে বুধবার জড়ো হন প্রায় ২০০ ফিলিস্তিনপন্থি আন্দোলনকারী কিন্তু দাঙ্গা পুলিশ আগে থেকেই সেখানে ব্যারিকেড দিয়ে অবস্থান নেওয়ায় তাদের সঙ্গে সংঘর্ষ শুরু হয় বিক্ষোভকারীদের।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওচিত্রে দেখা গেছে, বিক্ষোভকারীদের মধ্যে কয়েকজন সামনে এগিয়ে এসে ব্যারিকেড সরানোর চেষ্টা করছেন, আর পেছন থেকে কয়েকজন বিক্ষোভকারী দূতাবাস লক্ষ্য করে পাথর ও মলোটভ ককটেল (পেট্রল বোমা) ছুড়ে মারছেন। আগুন লেগেছে এ পেট্রল বোমার জেরে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ