ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

গাজায় ইসরায়েলি হামলা, গর্ভবতী নারীসহ নিহত ১৮

প্রকাশনার সময়: ২২ মে ২০২৪, ১২:৪৩

ফিলিস্তিনের অবরুদ্ধ মধ্য গাজা ও নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলের হামলায় অন্তত ১৮ জন নিহতের খবর পাওয়া গেছে। যাদের মধ্যে রয়েছে এক গর্ভবতী নারী ও তার অনাগত শিশু। বুধবার (২২ মে) ফিলিস্তিনি রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ওয়াফা নিউজ এজেন্সির বরাতে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

ওয়াফা নিউজ জানিয়েছে, নুসেইরাত শরণার্থী শিবিরের আল-জাওয়াইদা এলাকায় বাস্তুচ্যুত লোকদের ভিড়ে বোমা হামলা করা হলে প্রাণহানির এ ঘটনা ঘটে। এছাড়াও গাজা শহরে ইসরায়েলের চলমান হামলায় মঙ্গলবার (২১ মে) সন্ধ্যায় অন্তত আরও আটজন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

একজন চিকিৎসকের উদ্ধৃতি দিয়ে সংস্থাটি বলেছে, শহরের দারাজ এলাকায় ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় চার ফিলিস্তিনি নিহত হয়েছেন, যার মধ্যে একটি শিশুও রয়েছে যার বয়স এখনও এক বছর পূর্ণ হয়নি। অন্যদিকে শহরের তুফাহ পাড়ায় আরেকটি ক্ষেপণাস্ত্র হামলায় দুই নারী ও এক নাবালক শিশুসহ আরও চারজন নিহত হয়েছেন।

এদিকে গত ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনিদের সংখ্যা বেড়ে অন্তত ৩৫ হাজার ৬৪৭ জনে পৌঁছেছে বলে মঙ্গলবার (২১ মে) অবরুদ্ধ এ ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে। ইসরায়েলি হামলায় ৭৯ হাজার ৮৫২ জন আহত হয়েছেন বলেও মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে।

নয়াশতাব্দী/জিএস/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ