ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মুম্বাইয়ে আকস্মিক ধূলিঝড়ে ১৪ জনের প্রাণহানি

প্রকাশনার সময়: ১৪ মে ২০২৪, ১২:৪৬

ভারতের মুম্বাইয়ে আকস্মিক ধূলিঝড়ে একটি মেটাল বিলবোর্ডের নিচে চাপা পড়ে এখন পর্যন্ত ১৪ জনের নিহতের খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭০ জন; হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, সোমবার (১৩ মে) সন্ধ্যায় আকস্মিক ধূলিঝড়ে ভারতের বাণিজ্যনগরী মুম্বাইয়ের ঘাটকোপার এলাকায় পেট্রোল পাম্পের ওপর ১০০ ফুটের একটি বিলবোর্ড পড়ে যায়। এ সময় বহু মানুষ বিলবোর্ডের নিচে চাপা পড়ে যায়। এতে হতাহত হয়েছে অনেকে।

পুলিশ এক বিবৃতিতে জানায়, ধূলিঝড়ে প্রকাণ্ড বিলবোর্ডটি একটি পেট্রোল পাম্পের কয়েকটি গাড়ির ওপর আছড়ে পড়ে। এরমধ্যে চাপা পড়েছে এমন ১৪ জনের মরদেহ এখন পর্যন্ত উদ্ধার করা হয়েছে। এখনও অনেকে চাপা পড়ে থাকায় হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এর আগে সোমবার (১৩ মে) সন্ধ্যার দিকে একটি পেট্রলপাম্পের ওপর বিলবোর্ডটি ভেঙে পড়ে। একাধিক সংবাদ মাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায়, অবকাঠামোটি ঠিক পেট্রলপাম্পের ওপর গিয়ে পড়েছে এবং বিলবোর্ডের ধাতব কাঠামো পাম্পে থাকা বেশ কয়েকটি গাড়ির ছাদ ভেদ করে গেছে।

বিশালাকৃতির বিলবোর্ডটি ইগো মিডিয়া নামের একটি বিজ্ঞাপনী সংস্থা পুলিশ কল্যাণ কর্পোরেশনকে লিজ দেওয়া পুলিশ হাউজিং বিভাগের একটি প্লটে স্থাপন করেছিল। ওই জায়গায় ইগো মিডিয়ার চারটি বিলবোর্ড রয়েছে, যার একটি সোমবার সন্ধ্যায় ভেঙে পড়ে। মুম্বাই পুলিশ ইগো মিডিয়ার মালিক এবং এই ঘটনায় জড়িত অন্যদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নাভিস এক্স হ্যান্ডলে এক পোস্টে লেখেন, রাজ্য সরকার ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছে।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ