ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সিডনির শপিংমলে এলোপাতাড়ি ছুরিকাঘাত, প্রাণহানি ৭

প্রকাশনার সময়: ১৩ এপ্রিল ২০২৪, ১৭:১৩

অস্ট্রেলিয়ার সিডনির পূর্বাঞ্চলের একটি শপিংমলে এক ব্যক্তির ছুরিকাঘাতে ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৮ জন। পরে ঘাতককেও গুলি করে হত্যা করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

শনিবার (১৩ এপ্রিল) ওয়েস্টফিল্ড শহরের ওই শপিংমলের ছয় তলার বন্ডি জংশন সেন্টারে এ ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল-জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার স্থানীয় সময় বিকেল ৪টার কিছু আগে হামলাকারী শপিংমলে হুডি ও শর্টস পরে প্রবেশ করেন। এরপর দৌড়ে গিয়ে শিশুসহ এক নারীকে প্রথমে ছুরিকাঘাত করেন। পরে হামলাকারী উদ্ভ্রান্তের মতো শপিংমলে ছোটাছুটি করে কয়েকজনকে ছুরিকাঘাত করেন।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, একজন পুরুষ একটি ছুরি নিয়ে এই হামলা চালায়। এতে ঘটনাস্থলেই পাঁচজনের মৃত্যু হয়। হামলাকারীকে থামাতে পুলিশ গুলি চালালে তিনিও নিহত হন। অন্যদিকে হাসপাতালে নেওয়া হলে সেখানে আহতদের মধ্যে একজনের মৃত্যু হয়।

এই হামলায় ৯ জন আহতের বেশিরভাগেরই অবস্থা আশঙ্কাজনক। এর মধ্যে ৯ মাস বয়সের একটি শিশুও রয়েছে।

পুলিশ জানায়, খবর পেয়ে পুলিশ এসে শত শত মানুষকে দোকান এবং স্টোররুমের ভেতরে লুকিয়ে থাকতে দেখে। এসময় পুলিশ হামলাকারীকে আত্মসমর্পণের নির্দেশ দেয়। কিন্তু হামলাকারী সেই নির্দেশ না মানায়, তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে পুলিশ। এতে তার মৃত্যু হয় এবং এই ঘটনার পর পুলিশ শপিংমলটির আশপাশের এলাকায় যান চলাচল সীমিত রেখেছে।

নিউ সাউথ ওয়েলস পুলিশের সহকারী কমিশনার অ্যান্থনি কুক বিষয়টি নিশ্চিত করেন। ঘটনা উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ওয়েস্টফিল্ড বন্ডি জংশন মল কমপ্লেক্সে হামলার খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় এবং এক পুলিশ কর্মকর্তার গুলিতে অজ্ঞাতনামা ওই হামলাকারী নিহত হন।

এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, ঘটনার সময় শপিং মলের বিভিন্ন জায়গা থেকে লোকজন দৌড়ে এদিক সেদিক লুকাচ্ছেন। একই সময় ঘটনার খবর পেয়ে পুলিশের একটি হেলিকপ্টারও ঘটনাস্থলের ওপরে উড়তে দেখা যায়।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ