ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

যুক্তরাষ্ট্রকে ইরানের কড়া হুঁশিয়ারি

প্রকাশনার সময়: ০৬ এপ্রিল ২০২৪, ২০:৫৯

যুক্তরাষ্ট্র সরকারকে লিখিত বার্তা দিয়ে নেতানিয়াহুর ‘ফাঁদে’ না জড়াতে হুঁশিয়ারি দিয়েছে ইরান। এদিকে ইরানকে আমেরিকান স্থাপনাগুলোকে লক্ষ্যবস্তু না করার আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র। এর জবাবে ইরানের প্রেসিডেন্টের সহযোগী মোহাম্মাদ জামশিদি বলেছেন, ইসরায়েল থেকে ‘দূরে থাকো, যাতে তুমি আঘাত না পাও।

মাইক্রো ব্লগিং সাইট এক্সে এসব বার্তা লেখেন জামশিদি। যদিও তাৎক্ষণিকভাবে এ বিষয়ে যুক্তরাষ্ট্রের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

গত সোমবার (১ এপ্রিল) সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটে বিমান হামলায় দুই জেনারেলসহ ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) সদস্য নিহত হওয়ার ঘটনায় ইসরায়েলকে দায়ী করেছে ইরান। একইসঙ্গে ইসরায়েলের মিত্র যুক্তরাষ্ট্রের দিকেও আঙুল তুলেছে ইরান।

হামলার প্রতিক্রিয়ায় ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী গত মঙ্গলবার তার ওয়েবসাইটে একটি বার্তায় প্রতিজ্ঞা করে বলেন, দেশটির ‘সাহসী ব্যক্তিরা’ ইরানি কনস্যুলেট ভবনে মারাত্মক ‘অপরাধমূলক’ হামলার জন্য ইসরায়েলকে অনুশোচনামূলক শাস্তি দেবে।

এদিকে ইরানের এমন হুমকির ঘটনায় ইতোমধ্যেই কড়া নিরাপত্তার চাদরে ঢেকে গেছে ইসরায়েল। জোরদার করা হয়েছে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। গত বৃহস্পতিবার থেকে বাতিল করা হয়েছে ইসরায়েলি সেনাবাহিনীর ছুটি।

মধ্যপ্রাচ্যে মার্কিন স্থাপনায় ইরানের হামলার আশঙ্কায় ভুগছে যুক্তরাষ্ট্রও।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ