ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

মাস্ক পরতে বলায় দোকানিকে গুলি করে হত্যা

প্রকাশনার সময়: ২১ সেপ্টেম্বর ২০২১, ২৩:১৪
ফাইল ছবি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে মাস্ক পরতে বলার পরিণতি হলো মৃত্যু। জার্মানিতে একটি পেট্রোল স্টেশনে এক ক্রেতাকে মাস্ক পরতে বলায় তিনি ক্ষুব্ধ হয়ে ওঠেন এবং ওই স্টেশনের ২০ বছর বয়সী এক কর্মীকে (দোকানি) গুলি করে হত্যা করেন। এ ঘটনায় ৪৯ বছর বয়সী এক জার্মান নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ।

দেশটির পশ্চিমাঞ্চলীয় ইডার-ওবারস্টেইন শহরে শনিবার সন্ধ্যায় ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটলেও তা সম্প্রতি প্রকাশ্যে এসেছে। ধারণা করা হচ্ছে দেশটিতে সরকারি বিধি-নিষেধ লঙ্ঘনের এটাই প্রথম ঘটনা।

নিহত ওই বিক্রেতা একজন শিক্ষার্থী ছিলেন। তিনি ক্রেতাকে ফেস মাস্ক পরে সেবা নিতে বলেন। জার্মানির সব দোকানেই মাস্ক পরে যাওয়ার নির্দেশ দিয়েছে প্রশাসন। কিন্তু সরকারি নিয়ম অমান্য করে মাস্ক না পরেই দোকানে গিয়েছিলেন ওই ক্রেতা। এরপর এ নিয়ে বিক্রেতার সঙ্গে রাগারাগির এক পর্যায়ে তিনি দোকান থেকে বেরিয়ে যান।

পরে ওই ক্রেতা মাস্ক পরে ঘণ্টাখানেক পর আবারও ফিরে আসেন। তিনি ছয় প্যাক বিয়ার নেন এবং মাস্ক খুলে আবারও ঝামেলা শুরু করেন। প্রসিকিউটর কাই ফুরমান সাংবাদিকদের বলেন, অপরাধী একটি রিভলবার বের করে সরাসরি বিক্রেতার মাথায় গুলি করেন।

এই ঘটনার পর ৪৯ বছর বয়সী ওই জার্মান নাগরিক নিজেই পুলিশ স্টেশনে যান। তাকে গ্রেফতার করা হয় এবং তিনি হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছেন।

তিনি পুলিশকে জানান, করোনাভাইরাসের কারণে বিধি-নিষেধে তিনি কোণঠাসা হয়ে পড়েছেন। ক্রমাগত তার অধিকার লঙ্ঘন হচ্ছে বলে তার মনে হয়েছে। এতসব বিধি-নিষেধে তিনি বেশ বিরক্ত হয়ে পড়েছেন এবং এতে তার কোনো উপায় ছিল না।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ