ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

‘ড্রাগন বল’ গল্পের থিম পার্ক নির্মাণ করছে সৌদি

প্রকাশনার সময়: ২৫ মার্চ ২০২৪, ১৬:৪৫

জাপানের বিখ্যাত কমিক সিরিজ ‘ড্রাগন বল’ এর গল্পের উপর ভিত্তি করে সৌদি আরবে একটি থিম পার্ক নির্মাণের ঘোষণা দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এ ঘোষণার সমালোচনা করেছেন কেউ কেউ। এ ক্ষেত্রে দেশটির মানবাধিকার লঙ্ঘনের প্রসঙ্গও টেনেছেন তারা।

থিম পার্কটির নির্মাণ প্রকল্পের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান জানিয়েছে, পার্কটির বিভিন্ন বৈশিষ্ট্যের অন্যতম, এটির কেন্দ্রে ৭০ মিটারের (২২৯ দশমিক ৬ ফুট) ‘ড্রাগন’ ও অন্তত ৩০টি রাইড।

সৌদি আরবে এই প্রথম কোনো জনপ্রিয় মিডিয়া ফ্র্যাঞ্চাইজির উপর ভিত্তি করে পার্ক নির্মাণ হতে চলেছে, যেটা সারা বিশ্বে আকর্ষণের কেন্দ্রে থাকবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

কিদ্দিয়া ইনভেস্টমেন্ট কোম্পানি (কিউআইসি) এই প্রকল্পের সব কিছুর দেখভাল করছে। কোম্পানিটি সম্পূর্ণরূপে সৌদি আরব সরকারের বিনিয়োগকৃত তহবিলের মালিকানাধীন।

পার্কটি ৫ লাখ বর্গমিটারের বেশি বড় জায়গার উপর নির্মাণ করা হবে বলে জানিয়েছে কিউআইসি।

কিউআইসি এর সঙ্গে জাপানের তোয়েই অ্যানিমেশন এর ‘দীর্ঘদিনের কৌশলগত অংশীদারিত্ব’ রয়েছে। তোয়েই অ্যানিমেশন ‘ড্রাগন বল’ এর প্রডিউসার।

কমিক সিরিজ ‘ড্রাগন বল’–এর যাত্রা শুরু ১৯৮৪ সালে। নিজেকে ‘সুপার পাওয়ারের’ অধিকারী করতে ‘জাদুকরি ড্রাগন বল’ সংগ্রহে সন গোকু নামের একটি ছেলের চেষ্টাকে ঘিরে সিরিজটির কাহিনি রচিত। জাপানে সর্বকালের সবচেয়ে বেশি বিক্রীত ও আকর্ষণীয় কমিক সিরিজ এটি।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ