ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

মোটরসাইকেলের এক ধাক্কায় ২১ জনের প্রাণহানি

প্রকাশনার সময়: ১৭ মার্চ ২০২৪, ১৬:২২

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশে এক সিরিজ সড়ক দুর্ঘটনায় ২১ জন নিহত এবং ৩৮ জন আহত হয়েছে। মোটরসাইকেল, ব্যাস ও তেলের ট্যাংকারের মধ্যে একের পর এক সংঘর্ষ হওয়ায় ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে।

পাকিস্তানি সংবাদমাধ্যম এআরওয়াই নিউজের খবরে বলা হয়েছে, রোববার (১৭ মার্চ) ভোরে হেলমান্দের গ্রিশক জেলার রাজধানী কাবুল ও উত্তর হেরাত শহরের মধ্যবর্তী একটি প্রধান সড়কে এ দুর্ঘটনা ঘটে। সংঘর্ষের ফলে যানবাহনগুলোতে আগুন ধরে যায়।

হেলমান্দের ট্রাফিক কর্মকর্তা কুদরতউল্লাহ বলেন, একটি মোটরসাইকেল যাত্রীবাহী বাসকে ধাক্কা দিলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা একটি তেলের ট্যাংকারকে আঘাত করে। প্রথম সংঘর্ষে মোটরসাইকেলের দুই আরোহী ঘটনাস্থলেই নিহত হয়। এবং সৃষ্ট এ দুর্ঘটনায় মারাত্মক হতাহতের এ ঘটনা ঘটে।

প্রাদেশিক গভর্নরের মুখপাত্র মোহাম্মদ কাসিম রিয়াজ বলেছেন, বাস, ট্যাংকার ও মোটরসাইকেল দুর্ঘটনায় এখন পর্যন্ত ২১ জন নিহতের খবর পাওয়া গেছে। এ ছাড়া সংঘর্ষে আরও ৩৮ জন আহত হয়েছে।

হেলমান্দের পুলিশ প্রধানের মুখপাত্র হিজাতুল্লাহ হাক্কানি বলেন, আহত ৩৮ ব্যক্তির মধ্যে ১১ জন গুরুতর আহত হওয়ায় হাসপাতালে ভর্তি হয়েছেন। আফগানিস্তানে মারাত্মক সড়ক দুর্ঘটনা একটি নিয়মিত বিষয়। দুর্বল রাস্তা, হাইওয়েতে বিপজ্জনকভাবে গাড়ি চালানো এবং নিয়ন্ত্রণের অভাব এর পেছনে দায়ী।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ