ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

নির্বাচনে না জিতলে আমেরিকায় কী হবে, জানালেন ট্রাম্প

প্রকাশনার সময়: ১৭ মার্চ ২০২৪, ১৫:০৭

চলতি বছর নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। এই ইলেকশনে রিপাবলিকান পার্টির পক্ষ থেকে মনোনয়ন নিশ্চিত করেছেন প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। আর এই মনোনয়ন পাওয়া মাত্রই একরকম হুমকি দিয়ে বসলেন সাবেক প্রেসিডেন্ট। বলেছেন, আগামী প্রেসিডেন্ট নির্বাচনে তিনি জয়ী না হলে আমেরিকায় ‘রক্তবন্যা’ বইবে। স্থানীয় সময় শনিবার (১৭ মার্চ) ওহাইও অঙ্গরাজ্যে এক নির্বাচনী প্রচারণায় ট্রাম্প এই হুঁশিয়ারি দেন। এ সময় ট্রাম্পের ভাষ্য ছিল এমন, নির্বাচনে তার পরাজয় মানেই আমেরিকায় গণতন্ত্রের অবসান ঘটানো, আর এতেই দেশজুড়ে রক্তের বন্যা বয়ে যাবে। তবে রক্তের বন্যা দিয়ে সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট কী বোঝাতে চেয়েছেন, তাৎক্ষণিকভাবে তা স্পষ্ট নয়।

এ সময় ট্রাম্প আরও বলেন, আমি বিশ্বাস করি এই ৫ নভেম্বর তারিখটি যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ তারিখ হতে চলেছে। যদি এই নির্বাচনে জয়ী না হই, আমি নিশ্চিত নই আপনারা এই দেশে আর কখনও নির্বাচন দেখবেন।

বক্তব্যে বাইডেনের অভিবাসন নীতিকে ‘ভয়ংকর’ বলে সমালোচনা করেন ট্রাম্প। তিনি বলেন, দশ লক্ষাধিক নতুন অভিবাসীর অনুমোদন করে বাইডেন আফ্রিকান-আমেরিকান ভোটারদের পিঠে ক্রমাগত ছুরি চালিয়ে গেছেন, এতে ‘হিস্পানিক আমেরিকানরা’ সবচেয়ে বেশি ভুক্তভগী।

এই সময় ট্রাম্প আবারও জো বাইডেনকে আমেরিকার ইতিহাসে নিকৃষ্টতম প্রেসিডেন্ট উল্লেখ করেন।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ