ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

গাজায় গণহত্যা: প্রতিবাদে নিজ শরীরে আগুন দেয়া মার্কিন সেনার মৃত্যু

প্রকাশনার সময়: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০১:১৪

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে নিজের শরীরে আগুন দেয়া সেই মার্কিন সেনার মৃত্যু হয়েছে। অ্যারন বুশনেল (২৫) নামের ওই সেনা ওয়াশিংটনে ইসরায়েলি দূতাবাসের সামনে ওই আত্মঘাতী প্রতিবাদ জানান।

নাম প্রকাশ না করে মার্কিন কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে এনবিসি নিউজ জানিয়েছে, অ্যারন বুশনেল নামে মার্কিন বিমান বাহিনীর ওই সদস্যের মৃত্যু হয়েছে। তার পরিবারের বক্তব্যসহ বিস্তারিত পরবর্তীতে জানানো হবে।

মেট্রোপলিটন পুলিশ ডিপার্টমেন্টের মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে ওয়াশিংটন পোস্টও মার্কিন সেনার মৃত্যুর খবর দিয়েছে।

ওয়াশিংটনে ইসরায়েলি দূতাবাসের সামনে স্থানীয় সময় রোববার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে নিজের শরীরে আগুন দেন ওই মার্কিন সেনা। তাকে আশঙ্কাজনক অবস্থায় সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হলে, সেখানে চিকিৎসাধীন সোমবার (২৬ ফেব্রুয়ারি) তার মৃত্যু হয়।

বিমানবাহিনীর সদস্য ২৫ বছর বয়সী অ্যারন বুশনেল টেক্সাসের বাসিন্দা। এর আগে ইসরায়েলি দূতাবাসের মুখপাত্র বলেন, ওই ব্যক্তি শরীরে আগুন দেয়ার সময় দূতাবাসের কেউ আহত হননি।

মার্কিন গণমাধ্যমের খবরের বরাতে এএফপি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের লাইভ ভিডিও স্ট্রিমিং টুইচে ক্লান্ত অবস্থায় ওই ব্যক্তিকে বলতে শোনা যায়, তিনি আর গণহত্যার মতো অপরাধে নিজেকে জড়াতে চান না। এরপরই তিনি নিজের শরীরে তরলজাতীয় দাহ্য পদার্থ ঢেলে আগুন ধরান।

সূত্র: রয়টার্স, এএফপি

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ