ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শপথ নিলেন পাকিস্তানের পাঞ্জাব পরিষদের সদস্যরা

প্রকাশনার সময়: ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫২

পাকিস্তানের পাঞ্জাবের প্রাদেশিক পরিষদের নির্বাচিত সদস্যরা শপথ নিয়েছেন। এ শপথের মধ্য নিয়ে নওয়াজ কন্যা মরিয়ম নওয়াজ সংসদীয় রাজনীতিতে প্রবেশ করলেন।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) তাদের শপথ পড়ান বিদায়ী স্পিকার সিবতাইন খান। পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচনের পর এটাই ছিল প্রথম প্রাদেশিক পরিষদের অধিবেশন। যেখানে নবনির্বাচিত সদস্যরা শপথ নিয়েছেন।

অধিবেশনে ৩১৩ জন আইনপ্রণেতা উপস্থিত ছিলেন যার মধ্যে ২১৫ জন পিএমএল-এন এবং এর সহযোগী দলগুলোর। বাকি ৯৮ জন ছিলেন সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের (এসআইসি) সদস্য।

বিদায়ী স্পিকার সিবতাইন খান বলেন, শনিবার (২৪ ফেব্রুয়ারি) গোপন ব্যালটের মাধ্যমে পাঞ্জাব প্রাদেশিক সরকারের স্পিকার এবং ডেপুটি স্পিকার নির্বাচিত করা হবে। এজন্য আজ স্পিকার এবং ডেপুটি স্পিকারের মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হবে।

তবে দুই ঘণ্টা দেরিতে এই শপথ অনুষ্ঠান শুরু হয়। প্রতিবেদনে কারণ হিসেবে বলা হয়েছে, পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন), পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফ (পিটিআই) এবং সুন্নি উত্তেহাত কাউন্সিলের নির্বাচিত সদস্যরা শপথ নেয়ার সময় একে অপরের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন এবং উচ্চ বাচ্য শব্দ বিনিময় করেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ