ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

বরযাত্রী নিয়েই বিয়ের সাজে পরীক্ষা দিলেন বর

প্রকাশনার সময়: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৩৮

পাশের দেশ ভারত যেন এক বৈচিত্র-বিনোদনের আখড়া; অবাক করা ঘটনার যেন কমতি নেই। কয়েকদিন আগে দেশটিতে পুলিশে চাকরির নিয়োগ ফর্মে সাবেক পর্ণতারকা সানি লিওনের ছবি মেলে। এর আগে দেশটির একটি হসপিটালের অপারেশন থিয়েটারে ওয়েডিং ফটোশুটের ঘটনা ঘটে। তারও কয়েকদিন আগে প্রেমিকার হয়ে চাকরির পরীক্ষা দিতে গিয়ে খবরের শিরোনাম হন এক প্রেমিক! এবার বর সেজে পরীক্ষা দিয়ে শিরোনাম হলেন এক যুবক।

অবশ্য ওই যুবকেরই বা দোষ কোথায়, বিয়ে এবং পরীক্ষার দিন একই। জীবনের নতুন অধ্যায় শুরুর আগে পরীক্ষা কেন্দ্রে বরযাত্রী নিয়েই হাজির হলেন হবু বর। বরের বেশে, মাথায় পাগড়ি পরে দিলেন পরীক্ষাও। দেশটির উত্তর প্রদেশের মাহোবা এলাকায় ঘটে এমন বিচিত্র ঘটনা। ওই পরীক্ষার্থীর নাম প্রশান্ত যাদব।

পুলিশ জানায়, রোববার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিয়ের লগ্ন ছিল প্রশান্তের। সে দিন সকালেই কনস্টেবল পদের জন্য পরীক্ষা দেওয়ার কথা তার। তাই সকাল সকাল বাড়ি থেকে বরযাত্রী নিয়েই বেরিয়ে পড়েছিলেন তিনি। উত্তর প্রদেশের মুধারি এলাকায় থাকেন তিনি। বিয়ে করতে তাকে যেতে হত বান্দা এলাকায়।

পুলিশ জানায়, প্রশান্তের পরীক্ষাকেন্দ্র ছিল মাহোবা এলাকার একটি স্কুলে। মুধারি থেকে বান্দা যাওয়ার পথেই পড়ে প্রশান্তের পরীক্ষাকেন্দ্র। তাই সকাল সকাল বরের সাজে বরযাত্রী নিয়ে বেরিয়ে পড়েছিলেন তিনি। মাহোবার স্কুলে গিয়ে বরযাত্রীরা সকলে থেমে যান। স্থানীয়েরা-সহ ঘটনাস্থলে উপস্থিত পুলিশকর্মীরাও পরীক্ষাকেন্দ্রের সামনে বরযাত্রী দাঁড়িয়ে যেতে দেখে অবাক হয়ে যান।

প্রশান্ত যে পরীক্ষা দিয়ে বিয়ে করতে যাবেন, সে কথা জানাতে সেখানকার পুলিশকর্মী এবং স্কুল কর্তৃপক্ষ তাকে বরের সাজেই পরীক্ষা দেওয়ার অনুমতি দেন। প্রশান্ত যতক্ষণ পরীক্ষা দিচ্ছিলেন, ততক্ষণ পরীক্ষা কেন্দ্রের বাইরে অপেক্ষায় ছিলেন বরযাত্রীরা। প্রশান্তের পরীক্ষা শেষ হলে বরযাত্রীর সঙ্গে তিনি রওনা হন জীবনের নতুন অধ্যায় শুরু করার পথে।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ