ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ধর্ষণের জবানবন্দী দিতে গিয়ে বিচারকের হাতে যৌন হেনস্থা!

প্রকাশনার সময়: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১৭ | আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:২৪

ভারতের ত্রিপুরায় ধর্ষণের শিকার এক তরুণীর জবানবন্দি নিতে চেম্বারে ডেকে আনেন ধলাই জেলা ও দায়রা আদালতের এক বিচারক। আর সেই চেম্বারেই ভুক্তভোগীকে যৌন নির্যাতনের অভিযোগ এসেছে বিচারকের বিরুদ্ধে।

তরুণীর অভিযোগ, গত ১৩ ফেব্রুয়ারি ওই তরুণীকে তার বাড়িতে ঢুকে ধর্ষণ করেছিলেন ২৬ বছরের এক যুবক। সেই ঘটনার বয়ান রেকর্ড করাতেই তিনি এসেছিলেন আদালতে। কিন্তু বিচারকের কক্ষে যাওয়ার পর বিচারক নিরাপত্তারক্ষীকে বাইরে গিয়ে দাঁড়াতে বলেন এবং ঘরের দরজা ভিতর থেকে বন্ধ করে দেন।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়েছে, ঘটনাটির বিবরণ দিয়ে ওই তরুণী ত্রিপুরার কামালপুর বার অ্যাসোসিয়েশনকে জানিয়েছেন। ভুক্তভোগীকে এ অভিযোগের বর্ণনা দিতে বলেন বিচারক। তিনি বিচারকের মুখোমুখি একটি চেয়ারে বসে এ বিষয়ে যখন কথা বলছিলেন, তখন হঠাৎই তাকে উঠে দাঁড়াতে বলেন বিচারক। তরুণী উঠে দাঁড়াতেই বিচারক তাকে জড়িয়ে ধরেন এবং যৌন হেনস্থা করেন।

এই ঘটনার পর তরুণী বাড়িতে ফিরে পুরো বিষয়টি জানান তার স্বামীকে। তিনিই বার অ্যাসোসিয়েশনের কাছে তরুণীর লিখিত অভিযোগ জমা দিয়েছেন। একই সঙ্গে এই ঘটনায় অবিলম্বে ওই বিচারকের বিরুদ্ধে পদক্ষেপ করতে বলেছেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, ১৩ ফেব্রুয়ারি তার নিজের বাড়িতেই ওই তরুণী ধর্ষণের শিকার হওয়ার অভিযোগ করেন। ১৬ ফেব্রুয়ারি তাকে সাক্ষ্য দেওয়ার জন্য জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের অফিসে তলব করা হয়েছিল। সেখানেই এই ঘটনা ঘটেছে বলে নির্যাতিতার অভিযোগ।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ