ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

লেবাননে ইসরায়েলি হামলায় শিশুসহ নিহত ৯

প্রকাশনার সময়: ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৫২

লেবাননে ইসরায়েলের হামলায় ৯ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। নিহতদের মধ্যে চারজনই শিশু। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) লন্ডনভিত্তিক বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, বুধবার দক্ষিণ লেবাননের আল-সাওয়ানা গ্রামে ইসরায়েলি হামলায় একজন নারী ও তার দুই সন্তান নিহত হয়েছেন বলে দুটি নিরাপত্তা সূত্র জানিয়েছে। আর শহরের হাসপাতালের পরিচালক হাসান ওয়াজনি এবং অন্য তিনটি নিরাপত্তা সূত্রের মতে, নাবাতিহের একটি ভবনে হামলায় আরও দুই শিশু, তিনজন নারী ও একজন পুরুষ নিহত হয়েছেন।

হিজবুল্লাহর কার্যনির্বাহী পরিষদের প্রধান বলেছেন, বুধবার লেবাননের ভূখণ্ডে ইসরায়েলি হামলার জবাব দেওয়া হবে। এদিকে ইসরায়েলের দাবি, লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর রকেট হামলার জবাবে তারা এই হামলা চালিয়েছে। হিজবুল্লাহর ওই হামলায় এক ইসরায়েলি সেনা নিহত হন।

ইসরায়েলি সরকারের মুখপাত্র ইলানা স্টেইন বলেছেন, বুধবার সকালে লেবানন থেকে রকেট হামলায় ইসরায়েলের এক নারী সৈন্য মারা গেছে এবং অন্য আটজন হাসপাতালে ভর্তি হয়েছে। তিনি বলেন, আমরা বারবার স্পষ্ট করেছি, ইসরায়েল দুটি ফ্রন্টে যুদ্ধে আগ্রহী নয়। তবে উস্কানি দিলে আমরা কঠোর জবাব দেব।

উল্লেখ্য, গত বছরের অক্টোবর থেকে ফিলিস্তিনের গাজা উপত্যকায় আগ্রাসন শুরু করে ইসরায়েলি বাহিনী। চার মাস ধরে চলমান সেই অভিযানে এখন পর্যন্ত গাজায় ২৮ হাজারেরও বেশি নিহত ও প্রায় ৬৭ হাজার মানুষ আহত হয়েছেন।

গাজায় ইসরায়েলি আগ্রাসন শুরুর কয়েক দিন পর থেকেই লেবানন-ইসরায়েল সীমান্ত এলাকায় রকেট ও ড্রোন হামলা শুরু করে হিজবুল্লাহ। জবাবে ইসরায়েলি বাহিনীও পাল্টা হামলা অব্যাহত রেখেছে।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ