ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সন্তান নিলেই মিলবে ৮২ লাখ টাকা

প্রকাশনার সময়: ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:২৮

সন্তান হলেই মিলবে ৭৫ হাজার মার্কিন ডলার অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ৮২ লাখ টাকারও বেশি। অবিশ্বাস্য লাগলেও বাস্তবে এমনটাই ঘোষণা করেছে দক্ষিণ কোরিয়ার বুইয়ং গ্রুপ নামের এক কোম্পানি। মূলত দেশে জনসংখ্যার হার বাড়াতেই এই বিশেষ ঘোষণা করেছে সংস্থাটি।

রোববার (১১ ফেব্রুয়ারি) হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, বুইয়ং গ্রুপের এই সাহসী পদক্ষেপটি দেশের জনসংখ্যাগত স্থিতিশীলতার জন্য নেওয়া হয়েছে। বর্তমানে সাউথ কোরিয়া বিশ্বের সর্বনিম্ন প্রজনন হারের সঙ্গে লড়াই করছে। ২০২২ সালে দেশটির প্রজনন হার ছিল ০.৭৮।

কোরিয়ার সরকারী পূর্বাভাস অনুসারে, এই অনুপাত ২০২৫ সালের মধ্যে ০.৬৫ তে নেমে আসতে পারে। এই কারণেই বুইয়ং গ্রুপ নিজের কর্মচারীদের বড় অংকের আর্থিক সহায়তা প্রদান করে গুরুতর জনসংখ্যাগত সংকট মোকাবেলার চেষ্টা করছে। কোম্পানির লক্ষ্য ক্রমহ্রাসমান জনসংখ্যার হার ফিরিয়ে আনা এবং দেশে নিজের কোম্পানির অর্থপূর্ণ অবদান বজায় রাখা।

সম্প্রতি কোম্পানির প্রেসিডেন্ট লি জং-কিউন কর্মীদের সন্তান ধারণের জন্য আর্থিক সহায়তার ঘোষণা করেন। প্রতি সন্তানের জন্য পরিবারকে ১০০ মিলিয়ন কোরিয়ান ওয়ান দেবে কোম্পানি অর্থাৎ যা ৭৫ হাজার মার্কিন ডলার বা প্রায় ৮২ লাখ টাকা।

এইভাবে, কোম্পানি ২০২১ সালের পরে ৭০ জন সন্তানের জন্মদাতা কর্মচারীদের জন্য মোট ৫৫.২ লক্ষ মার্কিন ডলার কোটি টাকা বরাদ্দ করেছে।

নয়াশতাব্দী/ডিএ/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ