ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

জেলে বসেই কাটুক ভ্যালেন্টাইন্স ডে!

প্রকাশনার সময়: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৪৩ | আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৪৬

চলছে প্রেম সপ্তাহ অর্থাৎ ভ্যালেন্টাইন্স উইক। এই সময়টা যেন প্রেম ভালোবাসা আদান-প্রদানে মগ্ন থাকবেন প্রায় প্রতিটি যুগল। কাটাবেন নানা হই-হুল্লোড়ে। এরপরই আসবে কাঙ্ক্ষিত সেই ভালোবাসা দিবস। যেদিন সাধারণত যুগলরা শহরের রেস্টুরেন্ট থেকে শুরু করে পার্কে বা লেকে ঘুরতে যাবেন।

আবার কোনো কোনো যুগল ট্যুর প্লান করে ঘুরতে যাবেন দূরে কোথাও। কেউ আবার সঙ্গীকে নিয়ে পাহাড়ের চূড়ায় উঠে প্রকৃতির সৌন্দর্য্যকে উপভোগ করবেন। আবার কেউ প্রেয়সীকে সঙ্গে নিয়ে সাগর পাড়ে ঢেউয়ের শব্দ শুনে দেখবেন সূর্যাস্ত। কিন্তু এসব জায়গা ছাড়াও ভালোবাসা দিবস উদযাপনের জন্য জেল অর্থাৎ কারাগার হতে পারে মনের মতো জায়গা। যেখানে রয়েছে ডেটের সুযোগ। অদ্ভুত লাগলেও সত্যি, অনেক প্রেমের পাখিরা এই সময়ে কারাগারে ভ্যালেন্টাইন্স ডে তে ভালোবাসার বিশেষ মুহূর্ত উদযাপন করবেন।

নিশ্চই ভাবছেন, এত জায়গা থাকতে জেলেই বা কেন?

ইংল্যান্ডের অক্সফোর্ড জেল- যুগলদের জন্য একটি সুযোগ করে দিয়েছে। প্রেম দিবস উপলক্ষ্যে বিশেষ ভোজন চেখে দেখার সুযোগ- এমন একটি আয়োজন করেছে কর্তৃপক্ষ। যেখানে জেলের মধ্যেই উদযাপন করা যাবে ভালোবাসা দিবস।

এর কারণ, ১০০০ ব‌ছরের পুরোনো সেই জেলটি এখন বদলে গিয়েছে এক পর্যটন কেন্দ্রে। ১৪ ফেব্রুয়ারি সেখানেই যুগলদের বিশেষ খাবার পরিবেশন করা হবে। যেই খাবার নিঃসন্দেহে জেলের খাবারের থেকে শতগুণে ভাল হবে- এমন নিশ্চয়তা দিয়েছে কর্তৃপক্ষ। এছাড়াও যেকোনো রকমের দাগী আসামির জেলকক্ষে ডেট করার সুযোগ থাকছে। যা বেছে নিতে পারেন যুগলরা। তবে এতে খরচ পড়বে ২১৫ মার্কিন ডলার।

সম্প্রতি নিউ ইয়র্ক পোস্ট এক প্রতিবেদনে এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। প্রতিবেদনটিতে যুক্ত করা একটি ছবিতে দেখা যায়, জেলকক্ষের ভিতরে গোলাপ দিয়ে সাজানো টেবিল, অন্ধকারচ্ছন্ন ঘরে মোমবাতির আলোকচ্ছটা। যার মাঝে এক অনন্য সুন্দর মুহূর্ত কাটাতে পারবেন যুগলরা। সেট মেনুতে থাকবে স্টার্টার, থাকবে হোয়াইট চকোলেট মুজকেক আর স্পঞ্জ কেক। থাকবে মদ্যপানের ব্যবস্থাও। নিরামিষ ও আমিষ দুই ধরনের খাবারই পেয়ে যাবেন গ্রাহকরা।

১৭৮৫ সালে থেকে ১৯৯৬ সাল এই জেলে কয়েদিদের বন্দি করে রাখা হত। পরবর্তীতে অক্সফোর্ড জেল পর্যটন কেন্দ্রে পরিণত হয়।

পরিশেষে, এই আর্টিকেলটি পড়ার পর অনেকেই এমন জেলে বসে ডেট দেওয়ার পরিকল্পনা করতে পারেন। কিন্তু পয়সা খরচ করে সেই সুদূর বিলাত যেতে হবে; এমন চিন্তা করে যারা হতাশ হচ্ছেন, তাদের হতাশ হওয়ার কোনো কারণ নেই। একটু ইন্টারনেট ঘাটলেই হাতের কাছেই পেয়ে যাবেন এমন কাঙ্ক্ষিত জায়গা। বাংলাদেশের ঢাকাসহ কিছু বিভাগীয় শহরে পাবেন কারাগারের মতো সজ্জিত বিভিন্ন রেস্তোরাঁ। যেখানে গিয়ে প্রিয়জনকে নিয়ে খাবার পরিবেশনের সাথে সাথে জেলখানায় বসে ডেট দেওয়ারও সুযোগ মিলবে।

সোর্স- নিউ ইয়র্ক টাইমস

নয়াশতাব্দী/ডিএ/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ