ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

হাতকড়া পরানো ৩০ ফিলিস্তিনির মরদেহ মিলল এক কবরে 

প্রকাশনার সময়: ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৪০

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় টানা প্রায় চার মাস ধরে আগ্রাসন চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এরই মধ্যে একটি গণকবরের সন্ধান পাওয়া গেছে গাজার উত্তরাঞ্চলে। কবরটিতে চোখ বাঁধা ও হাতকড়া পরানো ৩০ জন ফিলিস্তিনির মরদেহ পাওয়া গেছে। কালো প্লাস্টিকের ব্যাগে মোড়ানো ছিল সবকটা মরদেহ।

সংবাদমাধ্যম আল জাজিরা বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। গণকবরটি পাওয়ার পর ইতোমধ্যে আন্তর্জাতিক তদন্তের দাবি জানিয়েছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার (৩১ জানুয়ারি) উত্তর গাজার হামাদ স্কুলের কাছে ‘কালো প্লাস্টিকের ব্যাগে’ ৩০টি মরদেহ পাওয়া গেছে। মরদেহগুলোর চোখ ও হাত বাঁধা ছিল। তাদের হত্যার জন্য ইসরায়েলি সেনাবাহিনীকে দায়ী করেছেন ফিলিস্তিনি কর্মকর্তারা।

প্রত্যক্ষদর্শীরা আল জাজিরাকে জানিয়েছেন, মৃতদের কালো ব্যাগে ভরার আগে চোখ বেঁধে নির্যাতন করে হত্যা করা হয়েছে। এক প্রত্যক্ষদর্শী বলেন, আমরা পরিষ্কারের কাজ করছিলাম। তখন স্কুলের আঙিনার ভেতরে ধ্বংসস্তূপ দেখতে পাই। পরে তার ভেতর বেশ কয়েকটি মরদেহ দেখতে পেয়ে হতবাক হয়ে যাই উপস্থিত সবাই। কালো প্লাস্টিকের ব্যাগ খুলতেই আমরা মরদেহ পাই, সেগুলো পচে গিয়েছিল। চোখ, হাত-পা বাঁধা ছিল তাদের।

ঘটনার প্রতিক্রিয়ায় হামাস বলছে, মানবাধিকার সংগঠনগুলোর উচিত গণকবরের ডকুমেন্ট তৈরি করা।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ