ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

লোকালয়ে আছড়ে পড়ল বিমান, বহু প্রাণহানি

প্রকাশনার সময়: ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০৭

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি জনবসতিপূর্ণ এলাকায় সিঙ্গেল ইঞ্জিনের একটি ছোটখাট বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় বহু মানুষের প্রাণহানি ঘটেছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অস্থায়ী ওই আবাসিক এলাকায় প্লেনটি আছড়ে পড়ে বলে সিএনএনের এক প্রতিবেদনে জানানো হয়।

গণমাধ্যমটি জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় ছোট বিমানটির ইঞ্জিন বিকল হয়ে ফ্লোরিডার ক্লিন ওয়াটার শহরের অস্থায়ী আবাসিক পার্কে গিয়ে বিধ্বস্ত হয়। এতে ওই এলাকায় ব্যাপক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফলে বেশ কয়েকজন নিহত হয় এবং চারটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

ক্লিন ওয়াটারের ফায়ার সার্ভিস বিভাগের প্রধান স্কট ইলার্স বলেন, ‘বিমানটি বিধ্বস্ত হওয়ার সময় অনেকে বাড়িতে ঘুমিয়ে ছিলেন। এটি সরাসরি একটি বাড়ির ওপর আছড়ে পড়ে এবং ওই বাড়িসহ আশপাশে আগুন ধরে যায়। যে কারণে তাৎক্ষণিক বেশ কিছু প্রাণহানি ঘটেছে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) ভোরের দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে জানিয়ে তিনি বলেন, হতাহতের প্রকৃত সংখ্যা এখনও জানা যায়নি। আমাদের কর্মীরা সেখানে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করছেন। তবে হতাহতের সংখ্যা বাড়ার শঙ্কা রয়েছে।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন এক বিবৃতিতে জানিয়েছে, বিধ্বস্ত হওয়া বিমানটি একটি সিঙ্গেল ইঞ্জিন বিচক্র্যাফ্ট বোনানজা ভি-৩৫ বিমান এবং এতে থাকা পাইলট-যাত্রীর সংখ্যা এখন অবধি জানা যায়নি। তবে এ ধরনের বিমান বেশ হালকা এবং সর্বোচ্চ ৬ আসনের হয়।

এএফপি জানিয়েছে, বৃহস্পতিবার রাতে ফ্লোরিডার ক্লিন ওয়াটার শহরের যে আবাসিক এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়েছে, সেটি বেশ ঘনবসতিপূর্ণ। মূলত দারিদ্র লোকজনই সেখানে থাকেন এবং অধিকাংশ বাড়িঘর ভ্রাম্যমাণ কিংবা অস্থায়ী।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ