ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

হাজিরার আগের দিনেই ‘নিখোঁজ’ ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী

প্রকাশনার সময়: ৩০ জানুয়ারি ২০২৪, ১৮:৪৭ | আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪, ১৯:২৬

ব্যক্তিগত কাজে দিল্লি থেকে রাঁচির উদ্দেশ্যে শনিবার (২৭ জানুয়ারি) রওনা হন ভারতের ঝাড়খণ্ড রাজ্যের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। এরপর থেকেই ফোনে পাওয়া যাচ্ছে না তাকে। বেশকিছু সূত্রের দাবি, তিনি নিখোঁজ। যদিও তার পরিবার ও রাজনৈতিক দল ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমম) এমন দাবি প্রত্যাখ্যান করেছে।

এদিকে আর্থিক তছরুপ মামলায় হেমন্তকে ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বুধবার (৩১ জানুয়ারি) দুপুর ১টায় ইডির দফতরে হাজিরা দেওয়ার কথা তার।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, জমি কেলেঙ্কারি মামলায় আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছে হেমন্ত সোরেনের বিরুদ্ধে। এরপর সোমবার সকাল থেকেই হেমন্তের দিল্লির বাড়িতে ১৩ ঘণ্টা তল্লাশি অভিযান চালায় ইডির কর্মকর্তারা। অভিযানে কিছু গুরুত্বপূর্ণ নথি, নগদ ৩৬ লাখ রুপি ও বিএমডাব্লিউ গাড়ি উদ্ধার করা হয়। পরে তা বাজেয়াপ্ত করেছে ইডি।

আর্থিক দুর্নীতির এ মামলায় হেমন্ত সোরেনকে ৯ বার তলব করেছে ইডি। প্রতিবারই তিনি এড়িয়ে গেছেন। শনিবার তাকে নতুন করে তলব করে ইডি। ২৭ থেকে ৩১ জানুয়ারির মধ্যে হেমন্তকে দিল্লির ইডি কার্যালয়ে হাজির হতে বলা হয়েছিল। কোনো সাড়া না পেয়ে তার বাড়িতে অভিযান চালানো হয়। কিন্তু এখন পর্যন্ত হেমন্তের কোনো খোঁজ নেই। তিনি কোথায় থাকতে পারেন, সেই সংক্রান্ত কোনো খবর পাওয়া যায়নি। সূত্র- এনডিটিভি।

নয়াশতাব্দী/ডিএ/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ