ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

নির্বাচনি প্রচারণায় কোণঠাসা ইমরান খানের দল

প্রকাশনার সময়: ২৭ জানুয়ারি ২০২৪, ১৬:৪৬

আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় নির্বাচন। ইতোমধ্যেই শুরু হয়েছে বিভিন্ন দলের নির্বাচনি প্রচারণা। তবে এই নির্বাচনে তেমন প্রভাব নেই ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই)।

নির্বাচনে অংশ নিতে পারছেন না কারাবন্দি ইমরান খানও। এমনকি তার দলের আইকনিক ব্যাট প্রতীকও বাতিল করা হয়েছে। আসন্ন নির্বাচনে কার্যত কোণঠাসা ইমরানের দল।

নির্বাচনের তফসিল ঘোষণার আগে থেকেই পিটিআই নেতাদের ওপর দমনপীড়ন শুরু হয়। গ্রেফতার ও ভয়ভীতি দেখিয়ে দল ছাড়তে বাধ্য করা হয় শীর্ষ নেতাদের।

ফলে নির্বাচনি প্রচারণায় দেখা যাচ্ছে না ক্রিকেট তারকা থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খান ও তার দলকে। নেই ইমরানের ছবিযুক্ত কোনো পোস্টার কিংবা ব্যানারও।

গত ২২ ডিসেম্বর দলটির ‘ব্যাট’ প্রতীক বাতিল করে পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি)। পরে বিষয়টি গড়ায় সুপ্রিম কোর্ট পর্যন্ত। ১৪ জানুয়ারি উচ্চ আদালতে দুই দিনের শুনানি শেষে বিচারকদের তিন সদস্যের বেঞ্চ পিটিআইকে ‘ব্যাট’ না দেওয়ার রায় দেন।

এদিকে, মুসলিম লীগ নেতা নওয়াজ শরিফ চতুর্থবারের মতো পেছনের দরজা দিয়ে প্রধানমন্ত্রী হওয়ার চেষ্টা করছেন বলে সম্প্রতি মন্তব্য করেছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলওয়াল ভুট্টো জারদারি।

তার দাবি, নওয়াজ শরিফ ফের প্রধানমন্ত্রী হওয়ার জন্য পাকিস্তানের জনগণের ওপর নির্ভর না করে অন্য কিছুর ওপর নির্ভর করছেন।

সূত্র: এনডিটিভি

নয়াশতাব্দী/এআই/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ