ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

আফগানিস্তানে বিধ্বস্ত রুশ বিমানের ৪ যাত্রী জীবিত উদ্ধার

প্রকাশনার সময়: ২২ জানুয়ারি ২০২৪, ১৮:১৪

আফগানিস্তানের উত্তর-পূর্ব বাদাখশান প্রদেশে মস্কোগামী বিধ্বস্ত বিমানটির চার যাত্রীকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে উড়োজাহাজে থাকা বাকি দুজন যাত্রীর কী অবস্থা, তা এখনো জানা যায়নি। আফগানিস্তানে অবস্থিত রাশিয়ার দূতাবাসের বরাতে এ তথ্য জানিয়েছে দেশটির উড়োজাহাজ চলাচল কর্তৃপক্ষ। দুর্গম পাহাড়ি এলাকা থেকে ওই চার যাত্রীকে উদ্ধার করা হয় বলে জানিয়েছে তালেবান প্রশাসনের কর্মকর্তারা।

তালেবান সরকারের শীর্ষ মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, চার যাত্রী তাদের হেফাজতে রয়েছেন। জীবিতদের মধ্যে বিধ্বস্ত হওয়া চার্টার্ড প্লেনটির পাইলট রয়েছেন। বাকি দুই যাত্রীর খোঁজে তল্লাশি অব্যাহত রয়েছে।

শনিবার ছয়জন যাত্রী নিয়ে আফগানিস্তানের উত্তরাঞ্চলে উত্তর বাদাখশান প্রদেশে চার্টার্ড প্লেনটি বিধ্বস্ত হয়। এতে চালকসহ ছয় যাত্রী ছিলেন।

রাশিয়ার বিমান চলাচল কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, উড়োজাহাজটি চার্টার্ড অ্যাম্বুলেন্সের ফ্লাইট ছিল। এটি থাইল্যান্ডের পাতায়া থেকে ভারত ও উজবেকিস্তান হয়ে মস্কোর দিকে যাচ্ছিল। ফ্রান্সে তৈরি ফ্যালকন-১০ মডেলের উড়োজাহাজটি ১৯৭৮ সাল তৈরি করা হয়েছিল।

রাশিয়ার কর্তৃপক্ষ আরও জানিয়েছে, প্লেনটি ফ্রান্সের তৈরি ডেসল্ট ফেলকন ১০ জেট। এটি রাশিয়ার নিবন্ধিত ছিল এবং শনিবার সন্ধ্যায় আফগানিস্তানের রাডার থেকে অদৃশ্য হয়ে যায়।

নয়াশতাব্দী/ডিএ/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ