ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মৃত্যুর গুজব: প্রকাশ্যে আসলেন মোল্লা বারাদার (ভিডিও)

প্রকাশনার সময়: ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৬:৪৯

অন্তর্বর্তী সরকার গঠন নিয়ে তালেবান নেতাদের মধ্যে দ্বন্দ্বে মোল্লা বারাদারকে মেরে ফেলা হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। পুরো বিশ্বে ছড়িয়ে পড়ে মোল্লা বারাদারের মৃত্যুর সংবাদ। অবশেষে মৃত্যুর গুজবকে উড়িয়ে দিয়ে প্রকাশ্যে আসলেন মোল্লা বারাদার।

বুধবার এক সাক্ষাৎকারে তিনি বলেন, অন্তর্বর্তী সরকার গঠন নিয়ে তালেবান নেতাদের মধ্যে দ্বন্দ্ব দেখা দিয়েছে বলে যে সংবাদ প্রচার করা হয়েছে তা মিথ্যা বলে দাবি করেছেন আফগানিস্তানের উপপ্রধানমন্ত্রী আব্দুল গনি বারাদার।

একই সঙ্গে তিনি আহত হওয়ার খবরও উড়িয়ে দিয়েছেন। খবর এনডিটিভির।

দোহার তালেবানের রাজনৈতিক কার্যালয় থেকে টুইটারে পোস্ট করা একটি ভিডিও সাক্ষাৎকারে মোল্লা বারাদার বলেন, আমি ভালো এবং সুস্থ আছি।

আফগানিস্তানের এ উপপ্রধানমন্ত্রী বলেন, মিডিয়া বলছে—আমাদের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দ্ব দেখা দিয়েছে। কিন্তু আমাদের মধ্যে এমন কিছু নেই। দ্বদ্বের খবর সত্যি নয়। এটি নিয়ে চিন্তার কোনো কারণ নেই।

‘শত্রুদের অপপ্রচার’ মিথ্যা প্রমাণিত করতে এ সাক্ষাৎকার আরটিএ টিভিতে দেখানো হবে বলে জানান তালেবানের সাংস্কৃতিক কমিশনের এক কর্মকর্তা।

এদিকে বুধবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সিরাজুদ্দিন হাক্কানির ভাই আনাস হাক্কানি তালেবানে দ্বন্দ্বের বিষয় অস্বীকার করে টুইটারে এক বিবৃতিতে বলেন, আমাদের মধ্যে কোনো দ্বন্দ্ব নেই।

১৫ আগস্ট কাবুলের নিয়ন্ত্রণ নেওয়ার পর সম্প্রতি ৩৩ সদস্যবিশিষ্ট অন্তর্বর্তী সরকার গঠন করে তালেবান। এরপরই মূলত দ্বন্দ্বের খবর সামনে আসে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ