ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

অফিস চত্বরে বাচ্চাদের নিয়ে ঘুরছে লেপার্ড

আতঙ্কে কর্মীরা
প্রকাশনার সময়: ১৮ জানুয়ারি ২০২৪, ১০:০০

ভারতের ইন্দোরের ইনফোসিস ও টিসিএস চত্বরকে দখলে রেখেছে এক দল লেপার্ড। এক লেপার্ড ও তার দুই সন্তানের দেখা মিলেছে ওই এলাকায়। এ ঘটনার পর থেকেই চরম আতঙ্কে দিন কাটছে ইনফোসিস ও টিসিএস কর্মীদের। জানা গেছে, ওই চত্বরে অনেক আগে থেকেই লেপার্ডের আনাগোনা। তবে সদ্য তার পায়ের ছাপে আতঙ্ক আরও বেড়েছে। আপাতত ইনফোসিস ও টিসিএস কর্মীরা ইন্দোরের ওই ক্যাম্পাসে কড়া নিরাপত্তা বেষ্টনীতে রয়েছেন। যেহেতু মা লেপার্ডকে তার দুই সন্তানের খাবার জোটাতে হচ্ছে, তাই ইনফোসিস ও টিসিএস কর্মীদের খুবই সতর্কতার সঙ্গে চলাফেরা করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, ক্ষুধার্ত ও খাবারের সন্ধানে থাকা লেপার্ড অতি ভয়ঙ্কর হয়ে থাকে। সবচেয়ে বড় বিষয় হলো, লেপার্ড যে কোনো জায়গায় লুকিয়ে থাকতে পারে। এমনকি বহু উঁচু এলাকাতেও এদের অবাধ বিচরণ থাকে।

দুই সংস্থার কর্মীদের বলা হয়েছে, অফিস বিল্ডিং থেকে বেশি না বের হতে। ঘটনাস্থল নজরে রেখেছেন বন বিভাগের ডিএফও মহেন্দ্র সিং সোলাঙ্কি।

এ ঘটনার জেরে ইন্দোরের শুধু যে ওই দুটি অফিসের কর্মীদেরই সতর্ক করা হচ্ছে, তা নয়। এলাকাবাসীকেও ড্রাম পিটিয়ে সতর্ক করে দেওয়া হচ্ছে। লেপার্ডের আগমনের ঘোষণা পুরো এলাকায় জানিয়ে দিয়েছে বন অধিদপ্তর।

উল্লেখ্য, ইন্দোরের যে অঞ্চলে ওই লেপার্ডের আনাগোনা রয়েছে, সেখানে রয়েছে গমের বড় বড় ক্ষেত। রয়েছে ঘন জংলা গাছে ঘেরা কিছুটা এলাকা। ধারণা করা হচ্ছে, সেখানে লেপার্ডটি দীর্ঘ দিন ধরেই লুকিয়ে ছিল।

সদ্য জন্মদাত্রী মা লেপার্ড অনেকাংশেই বেশ হিংস্র হয়। সেদিক থেকেও সমস্যার শেষ নেই। সব মিলিয়ে এই লেপার্ড আতঙ্ক বুকে নিয়ে টিসিএস, ইনফোসিস কর্মীরা রয়েছেন।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ