ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

মালদ্বীপের সব ফ্লাইট বাতিল করল ট্রাভেল কোম্পানি

নরেন্দ্র মোদিকে অপমান
প্রকাশনার সময়: ০৯ জানুয়ারি ২০২৪, ১২:৩২

সম্প্রতি সময়ে লাক্ষাদ্বীপ সফরে গিয়ে সেখানের অপূর্ব প্রকৃতির মধ্যে বেশ কিছু ছবি পোস্ট করেছিলেন নরেন্দ্র মোদি। প্রত্যেক ভারতীয়কে জীবনে একবারটি অন্তত এ জায়গা ঘুরে দেখার আহ্বানও জানান তিনি। তা দেখেই মালদ্বীপের কিছু নেতা-মন্ত্রী ভারতবিরোধী মন্তব্য করতে শুরু করেন। তবে শুধু ভারতবিরোধী মন্তব্য করেই থেমে থাকেননি তারা। মোদিকে কটাক্ষ করেন মালদ্বীপের নেতা-মন্ত্রীরা।

এর মধ্যে ভারতীয়রা তাদের দেশকে অপমান ও নরেন্দ্র মোদিকে উপহাস করার অভিযোগ তুলেছেন মালদ্বীপের বিরুদ্ধে। এর জের ধরে বহু ভারতীয় নাগরিক মালদ্বীপ ভ্রমণের পরিকল্পনা বাতিল করেছেন বলে জানা গেছে। এবার মালদ্বীপের সব ফ্লাইট বুকিং বাতিল করেছে ইজমাইট্রিপ নামের একটি ট্রাভেল কোম্পানি।

ভারতীয়রা ‘বয়কট মালদ্বীপ’ ট্রেন্ড সামনে নিয়ে এসেছেন। সেই স্রোতেই গা ভাসিয়েছে ইজমাইট্রিপ। নরেন্দ্র মোদির বিরুদ্ধে মালদ্বীপের কিছু মন্ত্রীর করা অবমাননাকর মন্তব্যের পর সেখানের সব ফ্লাইট বুকিং বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে ইজমাইট্রিপ। এক্স হ্যান্ডেলে এ খবর জানিয়েছে ভারতীয় অনলাইন ট্রাভেল কোম্পানি ইজমাইট্রিপের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও নিশান্ত পিট্টি। দেশের প্রতি শ্রদ্ধা ও আনুগত্য থেকেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কোম্পানিটি।

এর আগে মোদির লাক্ষাদ্বীপ ভ্রমণের পর কোম্পানিটির আরেক কর্ণধার প্রশান্ত পিট্টি লাক্ষাদ্বীপের সমর্থনে এক্স হ্যান্ডেলে লিখেছিলেন, ‘লাক্ষাদ্বীপের পানি ও সৈকতগুলো মালদ্বীপের মতোই সুন্দর। আমরা আমাদের প্রধানমন্ত্রী সম্প্রতি পরিদর্শন করা এই আদিম গন্তব্যের প্রচারের জন্য শিগগিরই দুর্দান্ত কিছু অফার নিয়ে আসব।’

নয়াশতাব্দী/আরেজ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ