ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ট্রাম্প গণতন্ত্রের জন্য হুমকি: বাইডেন

প্রকাশনার সময়: ০৭ জানুয়ারি ২০২৪, ১০:৫২

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এ বছরের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে নির্বাচিত না করার জন্য ভোটারদের সতর্ক করেছেন। তিনি বলেন, সম্ভাব্য রিপাবলিকান মনোনীত এ প্রেসিডেন্ট প্রার্থী দেশের জন্য হুমকি, এমনকি দেশটির গণতন্ত্রের জন্য হুমকি। সম্প্রতি প্রেসিডেন্ট জো বাইডেন নতুন বছরে তার নির্বাচনী প্রচারাভিযানে ডোনাল্ড ট্রাম্পকে উদ্দেশ্য করে এসব মন্তব্য করেন।

২০২০ সালের ৬ জানুয়ারি প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যাওয়ার পরে ট্রাম্প নিজেকে ক্ষমতায় রাখার জন্য মরিয়া হয়ে ক্যাপিটল হিলে হামলা চালায়। ওই হামলার তৃতীয় বার্ষিকীর একদিন আগে শুক্রবার ট্রাম্পকে নিয়ে এসব মন্তব্য করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

বাইডেন বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে রাজনৈতিক সহিংসতা কখনও গ্রহণযোগ্য নয়। গণতন্ত্রে এর কোনো স্থান নেই। ২০২০ সালের ৬ জানুয়ারি ট্রাম্প যা করেছেন তা আমেরিকার ইতিহাসে একজন প্রেসিডেন্টের দায়িত্ব পালনের সবচেয়ে খারাপ দৃষ্টান্ত। নিজেকে ক্ষমতায় বসাতে তিনি আমাদের গণতন্ত্রকে বলি দিতে ইচ্ছুক।

বাইডেন শুক্রবার ব্লু বেল, পা-এ একটি প্রচারাভিযানে বক্তৃতা দেন। এ সময় তিনি সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কঠোর সমালোচনা করে বক্তৃতা দেন।

কিন্তু বাইডেনের বক্তৃতার পর ফক্স নিউজ ডিজিটালকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প পাল্টা বক্তব্য দেন। ট্রাম্প বলেন, ডেমোক্র্যাটরা গত নির্বাচনে কারচুপি করেছিল এবং তারা আবার চেষ্টা করছে। তারা দেখিয়েছে তারা কতটা খারাপ এবং অযোগ্য।

তিনি আরও বলেন, জো বাইডেন মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট। তিনি অযোগ্য ও কুটিল চরিত্রের। তিনি আমাদের দেশকে এমন ধ্বংস করছেন যা আগে কেউ করেননি।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ