ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রেকর্ড দামে বিক্রি হলো ডায়ানার পোশাক

প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২৩, ০৯:৪৭ | আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩, ১০:০৯

প্রিন্সেস ডায়ানার একটি পোশাক নিলামে রেকর্ড ১ দশমিক ১৫ মিলিয়ন মার্কিন ডলারে মূল্যে বিক্রি হয়েছে। যা এখন পর্যন্ত নিলামে বিক্রি হওয়া ডায়ানার পোশাকের মধ্যে এটাই সর্বোচ্চ দাম। বাংলাদেশি টাকায় যার মূল্য প্রায় ১২ কোটি ৬০ লাখ টাকা। এক প্রতিবেদনে মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক টাইমস বলছে, কালো ও নীল রঙের ব্যালেরিনা লেন্থের ওই পোশাকটি প্রিন্সেস ডায়ানা সর্বপ্রথম ১৯৮৫ সালে ফ্লোরেন্সে একটি অনুষ্ঠানে পরেছিলেন।

পোশাকটির ডিজাইন করেন মরক্কো বংশোদ্ভূত জ্যাকস আজাগুরি। পরের বছর কানাডার ভ্যাঙ্কুভার সফরের সময়ও ওই পোশাকটি পরেন ডায়ানা। পোশাকটি পরে তার সেই সফরের সময়ের ছবিও রয়েছে। এ সপ্তাহে লস অ্যাঞ্জেলেস ভিত্তিক জুলিয়েন্স অকশনে পোশাকটি বিক্রি হয়। গত রোববার জুলিয়েন্স অকশনস কর্তৃপক্ষ জানান, ম্যাচিং আনুষঙ্গিকসহ পোশাকটি ১১ লাখ ৪৮ হাজার ৮০ মার্কিন ডলারে বিক্রি হয়েছে। যদিও পোশাকের ভিত্তিমূল্য ধরা হয়েছিল এক থেকে দুই লাখ মার্কিন ডলার।

এটিই এখন নিলামে সর্বোচ্চ দামে বিক্রি হওয়া প্রিন্সেস ডায়ানার পোশাক। এর আগের রেকর্ডটি ছিল ৬ লাখ ৪৮ হাজার ডলার। নিলামকারীর মতে ব্যালেরিনা স্কার্টটিকে ‘ডায়ানার নাচের প্রতি সম্মতি এবং তাকে ইংলিশ ন্যাশনাল ব্যালে-এর পৃষ্ঠপোষক’ হিসাবে বিবেচনা করা হয়েছিল।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ