ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শরণার্থী ক্যাম্পের ৯০ ফিলিস্তিনি নিহত!

ইসরায়েলের বিমান হামলা
প্রকাশনার সময়: ১৮ ডিসেম্বর ২০২৩, ০৭:৩৭ | আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩, ০৮:১৩

অবরুদ্ধ গাজা উপত্যকার উত্তরাঞ্চলের জাবালিয়া শরণার্থী ক্যাম্পে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ৯০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। রোববার (১৭ ডিসেম্বর) এসব মানুষ প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছেন গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র। যুদ্ধবিরতি, হামলা বন্ধ ও জিম্মিদেরে ফিরিয়ে আনার চুক্তি করার জন্য আন্তর্জাতিক চাপ থাকা সত্ত্বেও অবরুদ্ধ গাজায় নির্বিচার হামলা অব্যাহত রেখেছে দখলদার ইসরায়েলি সেনারা।

গত তিন মাস ধরে চলা হামাস ও ইসরায়েলের যুদ্ধের তীব্রতা দিন দিন আরও বৃদ্ধি পাচ্ছে। ৭ অক্টোবর ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস ইসরায়েলের বিভিন্ন অবৈধ বসতি লক্ষ্য করে হামলা চালানোর পর পরই গাজায় বিমান হামলা শুরু করে ইসরায়েল। তাদের এসব হামলায় গাজায় এখন পর্যন্ত প্রায় ১৯ হাজার ফিলিস্তিনির মৃত্যু হয়েছে।

আহত হয়েছেন ৫০ হাজারের বেশি মানুষ। অপরদিকে হামাসের হামলায় ১ হাজার ২০০ বেসামরিক ইসরায়েলি ও প্রায় ৫০০ সেনা নিহত হয়েছেন। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু রোববার যুদ্ধকালীন মন্ত্রীসভার সদস্যদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে নেতানিয়াহু জানান, হামাসকে নির্মূল না করা পর্যন্ত যুদ্ধ অব্যাহত রাখা হবে।

তিনি বলেন, ‘শেষ পর্যন্ত আমরা লড়াই করব। আমরা আমাদের সব লক্ষ্য অর্জন করব— হামাসকে নির্মূল করা, সব জিম্মিকে মুক্ত করা এবং নিশ্চিত করা গাজা পুনরায় আর (কথিত) সন্ত্রাসবাদের কেন্দ্র হবে না।’ সূত্র: রয়টার্স

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ