ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

এবার আল জাজিরার সেই সাংবাদিকও গুরুতর আহত

প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২৩, ২১:৩৯
ছবি- সংগৃহীত

ফিলিস্তিনের গাজায় দখলদার ইসরায়েলি বাহিনীর ছোড়া ক্ষেপণাস্ত্রের আঘাতে গুরুতর আহত হয়েছেন কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার সাংবাদিক ওয়ায়েল আল-দাহদুর। এর আগে বোমা হামলায় প্রাণ হারিয়েছেন ওয়ায়েল আল-দাহদুরের স্ত্রী, দুই সন্তান ও তার নাতনী।

শুক্রবার (১৫ ডিসেম্বর) গাজা উপত্যাকার খান ইউনিসে জাতিসংঘের ফারহান স্কুলে সংবাদ সংগ্রহের দায়িত্বে থাকা আল জাজিরা অ্যারাবিকের এই সাংবাদিকের সঙ্গে ক্ষেপণাস্ত্র হামলায় আহত হয়েছেন তার ক্যামেরাম্যান সামির আবুদাকাও।

এর আগে গত ২৫ অক্টোবর গাজার দক্ষিণাঞ্চলের নুসিরাত শরণার্থী ক্যাম্পে দখলদার ইসরায়েলের বোমা হামলায় প্রাণ হারিয়েছিলেন ওয়ায়েল আল-দাহদুরের স্ত্রী, দুই সন্তান ও তার নাতনী। এবার ক্ষেপণাস্ত্র হামলায় আহত হয়েছেন তিনি নিজেও।

আল জাজিরা জানিয়েছে, শুক্রবার (১৫ ডিসেম্বর) খান ইউনিসে জাতিসংঘের ফারহান স্কুলে সংবাদ সংগ্রহ করছিলেন এই দুইজন। তখনই হামলার মুখে পড়েন তারা। ওয়ায়েল আল-দাহদুরের ডান হাতে শ্রাপনাল আঘাত হেনেছে। তার ক্যামেরাম্যান আবুদাকা এখনো ধ্বংসস্তূপে আটকে আছেন। আবুদাকার অবস্থা বেশি গুরুতর।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই এলাকায় প্রচণ্ড গোলা ছুড়ছিল ইসরায়েলি বাহিনী।

গত ৭ অক্টোবর হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরুর পর ইসরায়েলিদের হামলায় এখন পর্যন্ত প্রায় ১০০ সাংবাদিক নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও কয়েকশ সাংবাদিক। অভিযোগ রয়েছে, সাংবাদিকদের লক্ষ্য করে ইচ্ছেকৃতভাবে হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। যেন তাদের বর্বরতার খবর বহির্বিশ্বে যেতে না পারে।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ