ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শপথ নিয়েই ভারতীয় সেনাদের মালদ্বীপ ছাড়তে বললেন মুইজ্জু 

প্রকাশনার সময়: ১৯ নভেম্বর ২০২৩, ০৯:৩৪

শপথ নিয়েই ভারতীয় সেনাদের মালদ্বীপ ছাড়তে বললেন নতুন প্রেসিডেন্ট মোহামেদ মুইজ্জু। শপথ গ্রহণের একদিন পর এমন আহ্বান জানালেন তিনি। শনিবার (১৮ নভেম্বর) মালদ্বীপের প্রেসিডেন্টের কার্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়।

এনডিটিভির খবরে বলা হয়েছে, শনিবার নিজ কার্যালয়ে ভারতের কেন্দ্রীয় সরকারের ভূ-বিজ্ঞানবিষয়ক মন্ত্রী কিরেন রিজিজুর সঙ্গে বৈঠক করেছেন মালদ্বীপের নতুন প্রেসিডেন্ট। বৈঠক শেষে প্রেসিডেন্টের কার্যালয় থেকে দেওয়া বিজ্ঞপ্তিতে দেশটি থেকে সেনা প্রত্যাহার করে নিতে ভারতের প্রতি আহ্বান জানান তিনি। ভারতীয় ওই মন্ত্রী শুক্রবার মুইজ্জুর শপথ অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন।

মালদ্বীপের অষ্টম প্রেসিডেন্ট হিসেবে শুক্রবার শপথ নেন মোহাম্মদ মুইজ্জু। চীন, মার্কিন যুক্তরাষ্ট্র ও ভারত-সহ ৪৬টি দেশের প্রতিনিধিদের উপস্থিতিতে রাজধানীর রিপাবলিক স্কয়ারে শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়।

মুইজ্জু এর আগে দেশটির রাজধানী মালের মেয়র ছিলেন। তিনি ২০১২ থেকে ২০১৮ সাল পর্যন্ত গৃহায়নমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। মুইজ্জুর পাশাপাশি হোসেন মোহাম্মদ লতিফও ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন। তাদের শপথ পড়ান দেশটির প্রধান বিচারপতি আহমেদ মুথাসিম আদনান।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ