ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পশ্চিম তীরের একটি হাসপাতাল খালি করার নির্দেশ ইসরায়েলের

প্রকাশনার সময়: ১৭ নভেম্বর ২০২৩, ১২:২৬

হামাসের সঙ্গে ইসরায়েলের যুদ্ধে এবার ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে একটি হাসপাতাল খালি করার নির্দেশ দিয়েছে ইসরায়েল। হাসপাতালটির দুজন চিকিৎসককেও আটক করেছে ইসরায়েলি সেনারা।

শুক্রবার (১৭ নভেম্বর) সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে। অন্যদিকে জেনিনে ইসরায়েলি ড্রোন হামলায় তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

সংবাদমাধ্যমটি বলছে, ইসরায়েলি বাহিনী দুই চিকিৎসককে গ্রেফতার করেছে এবং জেনিনের ইবনে সিনা হাসপাতাল খালি করার নির্দেশ দিয়েছে বলে ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফা রিপোর্ট করেছে। মূলত গাজার পাশাপাশি ইসরায়েলি বাহিনী অধিকৃত পশ্চিম তীরেও প্রায় নিয়মিতই অভিযান চালিয়ে যাচ্ছে।

বেশ কয়েকটি সূত্র ওয়াফাকে জানিয়েছে, ইসরায়েলি বাহিনী হাসপাতালটিকে চারদিক থেকে ঘিরে ফেলে, অ্যাম্বুলেন্স তল্লাশি চালায় এবং লাউডস্পিকারের মাধ্যমে হাসপাতালটি খালি করার নির্দেশ দেয়।

আল জাজিরা বলছে, চিকিৎসকদের তাদের হাত উঁচু করে এই হাসপাতালটি ছেড়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে এবং হাসপাতালের আঙিনাতেও তল্লাশি করা হয়েছে। এর আগে রাতের আঁধারে ইসরায়েলি বাহিনী জেনিন শহর ও জেনিন শরণার্থী শিবিরে অভিযান চালিয়ে কমপক্ষে সাতজনকে গ্রেফতার করে এবং এলাকার বহু রাস্তা ভেঙে দেয়।

এদিকে ইসরায়েলি বাহিনী জেনিনের হাসপাতাল এলাকাও ঘিরে রেখেছে। আল জাজিরা বলছে, প্রায় ৮০টি ইসরায়েলি সামরিক যান জেনিন শহরে প্রবেশ করে এবং শহরের গভর্নরেট হাসপাতালের এলাকাও ঘিরে ফেলে। এছাড়া জেনিন শহরের টেলিযোগাযোগ বিঘ্নিত হয়েছে এবং শহরের কিছু অংশে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে করে সেখানকার প্রকৃত পরিস্থিতি যথাযথভাবে সামনে আসছে না বলেও জানিয়েছে আল জাজিরা।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ