ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

আবারও গাজায় ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন

প্রকাশনার সময়: ০১ নভেম্বর ২০২৩, ১৩:০৫ | আপডেট: ০২ নভেম্বর ২০২৩, ০৭:৪৬

অবরুদ্ধ গাজায় আবারও ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দিয়েছে ইসরায়েল। বুধবার (০১ নভেম্বর) ইন্টারনেট বন্ধের কথা জানিয়েছে গাজার টেলিকমিউনিকেশনস কোম্পানি পালটেল। ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেওয়া ইসরায়েলের যুদ্ধ কৌশল। গাজার টেলিকমিউনিকেশনস কোম্পানি পালটেল কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরাকে বলেছে, গাজায় ইন্টারনেট সংযোগ আবারও বিচ্ছিন্ন করে দিয়েছে ইসরায়েল।

প্রতিবেদনে বলা হয়েছে, কয়েকদিন আগেই ৩৬ ঘণ্টার জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দিয়েছিল ইসরায়েল। তারপর আবার ইন্টারনেট সংযোগ বন্ধ করে দিয়েছে ইসরায়েলি বাহিনী। মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা নীতি এবং অ্যাকসেস নাউ বৈশ্বিক মানবাধিকার সংস্থার অ্যাডভোকেসি ম্যানেজার মারওয়া ফাতাফতা বলেন, ইসরায়েল গাজায় স্থল অভিযান শুরু করেছে।

সেই যুদ্ধাপরাধকে ঢেকে রাখার জন্য ইন্টারনেট সংযোগ বন্ধ করে দিয়েছে ইসরায়েল। ফাতাফতা আল জাজিরাকে বলেন, যুদ্ধের কৌশল হিসেবে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দিয়েছে ইসরায়েল। কারণ সেখানে ইন্টারনেট পরিষেবা বন্ধ করা মানেই মানুষকে আঘাত করা। ৭ অক্টোবর থেকে শুরু হয়ে গাজায় ইসরায়েলি আগ্রাসন আজ ২৬তম দিনে গড়িয়েছে। গাজা কর্তৃপক্ষ জানিয়েছে,ইসরায়েলের বোমা হামলায় অন্তত আট হাজার ৫২৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। অপর দিকে ইসরায়েল জানিয়েছে, হামাসের হামলায় অন্তত এক হাজার ৪০০ ইসরায়েলি নিহত হয়েছেন।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ