ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ইসরায়েলে আবারও ক্ষেপণাস্ত্র হামলা চালাল হিজবুল্লাহ

প্রকাশনার সময়: ১৭ অক্টোবর ২০২৩, ১৭:৩৬
ছবি- সংগৃহীত

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের সাথে ইসরায়েলের চলমান যুদ্ধের মাঝে দেশটির উত্তরাঞ্চলে ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। লেবানন থেকে ছোড়া ক্ষেপণাস্ত্র ইসরায়েলের মারগালিওট এলাকায় আঘাত হেনেছে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) ইসরায়েলি ভূখণ্ডে এই ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। সংবাদমাধ্যম ‘টাইমস অব ইসরায়েল’র এক প্রতিবেদনে এই খবর জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার দ্বিতীয়বারের মতো ইসরায়েলি ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহ। তবে এই হামলায় কোনও ক্ষয়ক্ষতি কিংবা হতাহত হয়েছে কি না তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীও ক্ষয়ক্ষতির বিষয়ে বিস্তারিত তথ্য দেয়নি।

আইডিএফ বলছে, লেবানন সীমান্ত লাগোয়া ইসরায়েলের কয়েকটি সামরিক চৌকিতেও মঙ্গলবার হামলা হয়েছে। হিজবুল্লাহর সদস্যরা ইসরায়েলি সামরিক চৌকি লক্ষ্য করে গুলিবর্ষণ করেছে।

হামলার জবাবে লেবাননের ভূখণ্ডে হিজবুল্লাহর অবস্থানে গোলাবর্ষণ করা হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী। ইসরায়েলের সামরিক বাহিনীর সাথে সংঘর্ষে হিজুবল্লাহর তিন সদস্য নিহত হওয়ার পর এই হামলার পরিমাণ আরও বৃদ্ধি পেয়েছে।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ