ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

দেবতাকে তুষ্ট করতে মেয়েদের নগ্ন করে প্রদর্শন 

প্রকাশনার সময়: ০৮ সেপ্টেম্বর ২০২১, ০০:২৭ | আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১, ০০:৩১
ফাইল ছবি

বৃষ্টি না হলে জমিতে ভাল ফসল হবে না। তাই বৃষ্টির দেবতাকে তুষ্ট করার জন্য ৬ মেয়েকে নগ্ন করে গোটা গ্রামে ঘোরানো হয়েছে। ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের ডামোহ জেলার বনিয়া গ্রামে।

এদিকে, মেয়েদের নগ্ন করে জনসম্মুখে প্রদর্শন করায় সমালোচনার ঝড় উঠেছে।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে দেশটির গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গ্রামের প্রত্যেক বাড়িতে মেয়েদের নিয়ে যাওয়া হয়। তাদের সঙ্গে ছিলেন নারীরা। তাদের কাঁধে বল্লমের মতো একটি কাঠ দেওয়া হয়। যাতে ব্যাং বাঁধা ছিল। আরেক কাঁধে ভারী পাথরও চাপানো হয়। এগুলো নিয়েই বাড়ি বাড়ি গিয়ে ভিক্ষা করতে হয় এসব কিশোরীকে।

গ্রামের সমস্ত বাড়িতে গিয়ে চাল, গম ডাল সংগ্রহ করে গ্রামের মন্দিরে উৎসর্গ করতে হয়। তা রান্না করেন গ্রামবাসীরা। এই অনুষ্ঠানে গ্রামের প্রত্যেককে উপস্থিত থাকতে হয়। আর বৃষ্টির দেবতার প্রসাদ হিসেবে ভোগ গ্রহণ করতে হয়।

মধ্যপ্রদেশের গ্রামের এই ঘটনার খবর পৌঁছেছে জাতীয় শিশুসুরক্ষা কমিশনের কাছে। কমিশনের পক্ষ থেকে জেলা প্রশাসনের কাছে বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। সেই রিপোর্ট পাঠানো হবে বলে জানিয়েছেন ডামোহর জেলাশাসক এস কৃষ্ণ চৈতন্য। তবে তার মতে, এ বিষয়ে কোনো অভিযোগ জানানো না হলে প্রশাসনের পক্ষ থেকে কিছু করা সম্ভব নয়।

এলাকার এসপি ডি আর তনভার জানান, ঘটনায় এখনও পর্যন্ত কেউ লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। তবে কোনো নাবালিকার অমতে তাকে দিয়ে জোর করে এই কাজ করানো হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ