ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ইমরানের সাজা স্থগিত গ্রহণযোগ্য নয় : শাহবাজ শরিফ

প্রকাশনার সময়: ২৯ আগস্ট ২০২৩, ১৮:০২ | আপডেট: ২৯ আগস্ট ২০২৩, ১৮:৪৫

ইমরান খানের সাজা স্থগিতের রায়ের পর এক এক্সবার্তায় (সাবেক টুইটার) শাহবাজ শরিফ বলেছেন, পিটিআইপ্রধানের প্রতি সুপ্রিম কোর্টের যে ‘পক্ষপাতিত্ব’ সেটা দ্বারা ইসলামাবাদ হাইকোর্ট প্রভাবিত হয়েছে। ইমরানের বিরুদ্ধে সাজা স্থগিত হয়েছে, বাতিল নয়।

তিনি আরও বলেন, বিচার ব্যবস্থার এই ভূমিকা ইতিহাসে কালো অধ্যায় হিসেবে লিখিত থাকবে। বিচারের দাঁড়িপাল্লা একদিকে ঝুঁকছে। যে বিচার ব্যবস্থা ন্যায়বিচার ক্ষুণ্ন করে, তা কোনোভাবে গ্রহণযোগ্য নয়।

মঙ্গলবার (২৯ আগস্ট) তোশাখানা দুর্নীতি মামলায় ইমরানের সাজা স্থগিত করে বহুল প্রত্যাশিত রায় দেন ইসলামাবাদ হাইকোর্ট। হাইকোর্টের প্রধান বিচারপতি আমির ফারুখ ও বিচারপতি তারিক মেহমুদ জাহাঙ্গিরির সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। হাইকোর্টের এই রায় পিটিআইয়ের জন্য বড় ধরেনর আইনি বিজয় হিসেবে দেখা হচ্ছে।

এ রায়ের আগে গত ২৩ আগস্ট পৃথক আরেক শুনানিতে পাকিস্তানের প্রধান বিচারপতি (সিজেপি) উমর আতা বন্দিয়াল বলেছিলেন, তোশাখানা দুর্নীতি মামলায় ইমরান খানের বিরুদ্ধে তাড়াহুড়ো করে রায় দিয়েছিলেন বিচারিক আদালত।

পিএমএল-এন জোটের এই নেতা আরও বলেন, যারা রাষ্ট্রীয় উপহারসামগ্রী বেচে দেয়, তাদের কাছে আইন অসহায়। চোর ও রাষ্ট্রীয় সন্ত্রাসীদের সহায়তা করা হলে দেশে সাধারণ মানুষ ন্যায়বিচার কোথায় পাবে?

তোশাখানা দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে বর্তমানে অ্যাটক কারাগারে বন্দি আছেন ইমরান খান। তোশাখানা দুর্নীতি মামলায় তার সাজা স্থগিত হলেও অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের মামলার শুনানির জন্য প্রতিষ্ঠিত বিশেষ আদালত তাকে বিচার বিভাগীয় হেফাজতে রাখতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। গোপন তারবার্তার মামলায় আগামীকাল বুধবার (৩০ আগস্ট) তাকে আদালতে হাজির করারও নির্দেশ দেওয়া হয়েছে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ