ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

হঠাৎ আকাশ থেকে সাপ পড়লো নারীর গায়ে, যেতে হলো হাসপাতালে

প্রকাশনার সময়: ০৯ আগস্ট ২০২৩, ১৬:১৮
ছবি - সংগৃহীত

উঠানে ঘাস কাটছিলেন এক নারী। কথা নেই বার্তা নেই হঠাৎ আকাশ থেকে একটি সাপ এসে পড়লো তার গায়ে। গাছের নিচে তো দাঁড়িয়ে নেই, তাহলে কোত্থেকে এলো সাপটি- এ নিয়ে ভাবতে ভাবতেই আচমকা আক্রমণ করে একটি বাজপাখি। একদিকে সাপে হাত পেঁচিয়ে ধরেছে, অন্যদিকে সেটি কেড়ে নিতে ঠোকর, কামড়, নখের আঁচড় দিয়েই চলেছে পাখিটি। দুই প্রাণীর এমন আক্রমণে গুরুতর আহত হন সেই নারী। যেতে হয় হাসপাতালেও। সম্প্রতি যুক্তরাষ্ট্রের টেক্সাসে ঘটেছে এই ঘটনা।

জানা যায়, ভুক্তভোগী নারীর নাম পেগি জোনস। থাকেন টেক্সাসের সিলসবি শহরে। গত ২৫ জুলাই তার গায়ের ওপর সাপ ফেলে দিয়েছিল একটি বাজপাখি।

পেগি বলেন, আমি সাপটিকে ছিটকে ফেলার চেষ্টা করছিলাম। কিন্তু সেটি আমার হাত পেঁচিয়ে ধরে। সাপটি আমার মুখে আঘাতের চেষ্টা করছিল। এটি বেশ কয়েকবার আমার চশমায় কামড়ও দেয়।

ওই সময় খোলা আকাশের নিচে দাঁড়িয়ে ছিলেন ৬৪ বছর বয়সী এ নারী। ফলে বুঝতে পারেন, সাপটি হয়তো কোনো পাখি ফেলেছে। তার ধারণা সত্যি করে সঙ্গে সঙ্গে উড়ে আসে একটি বাজপাখি। আর এসেই শুরু করে আক্রমণ।

পেগি বলেন, বাজপাখি আমার হাত পেঁচিয়ে ধরা সাপটিকে ধরে এমনভাবে টানছিল যেন সে এটি নিয়ে যেতে চায়। সাপের সঙ্গে পাখিটি আমার হাতও উড়িয়ে নিয়ে যাচ্ছিল।

অনেক টানাটানি করেও সাপটিকে কিছুতেই ওই নারীর হাত থেকে ছাড়াতে পারছিল না পাখিটি। শিকারকে ছাড়াতে গিয়ে পেগির হাতে বারবার ধারালো নখ দিয়ে আঘাত করছিল সে।

শেষপর্যন্ত সাপটিকে ওই নারীর হাত থেকে ছাড়ানো সম্ভব হয়। তবে এরপরে হাসপাতালে ছুটতে হয় তাকে। পেগি জানান, তার হাতে কাটা, ঘষা, আঁচড়ের মতো গুরুতর ক্ষত ছিল। আর সাপের আক্রমণে তার চশমা ক্ষতিগ্রস্ত হয়েছিল।

ভুক্তভোগী জানান, ঘটনাটি খুবই ভয়ংকর ছিল। ওই সময় ভেবেছিলেন, তিনি হয়তো মারাই যাবেন। এরপর থেকে এখনো ঘুমাতে সমস্যা হচ্ছে তার।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ