ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বিজেপিকে হারানোই মমতার মূল লক্ষ্য

প্রকাশনার সময়: ২১ জুলাই ২০২৩, ১৮:১৭
ছবি : সংগৃহীত

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, চেয়ারকে কেয়ার করি না, দেশ থেকে বিজেপির বিদায় চাই।

শুক্রবার (২১ জুলাই) শহীদ দিবস উপলক্ষে কলকাতার ধর্মতলা চত্বরে ভিক্টোরিয়া হাউসের সামনে প্রতিবছরের মতোই বৃহৎ সমাবেশের আয়োজন করে তৃণমূল কংগ্রেস। রাজ্যের সদ্য সমাপ্ত পঞ্চায়েত ভোটে বিপুল জয়ের পরে এই সমাবেশ ঘিরে কর্মী সমর্থকদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মত।

শুক্রবারের বৃষ্টিভেজা দুপুরে লাখ লাখ তৃণমূল কর্মী-সমর্থক ও দলীয় নেতাদের সাক্ষী রেখে একুশের মঞ্চ থেকেই চব্বিশে দিল্লিতে পরিবর্তনের জোরালো আওয়াজ তোলেন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমি খুশি ২০২৪-র লোকসভা নির্বাচনের আগে আমরা ইন্ডিয়া নামে একটি জোট তৈরি করতে পেরেছি। আমরা চেয়ারের কেয়ার করি না। কোনো চেয়ার আমাদের চাই না। আমরা পরিস্কার বলছি, আমরা চাই বিজেপি দেশ থেকে রাজনৈতিকভাবে বিদায় নিক। কারণ বিজেপিকে আর সহ্য করা যাচ্ছে না। সব সীমা লঙ্ঘন করেছে।

মুখ্যমন্ত্রী মমতা বলেন, আজ ভারতবর্ষে যে লড়াই হোক না কেন, সব ইন্ডিয়ার ব্যানারে হবে। জিতেগা ইন্ডিয়া, এই ব্যানারে হবে। জয় ইন্ডিয়া স্লোগানকে জনপ্রিয় করে তুলতে হবে। এসময় ইন্ডিয়া জোট গঠনের জন্য জোট শরিক ২৬টি দলকে ধন্যবাদ জানান মমতা।

তৃণমূল নেত্রী বলেন, ইন্ডিয়া লড়বে, তৃণমূল কংগ্রেস পাশে ঝান্ডা নিয়ে সৈনিকের মতো দাঁড়িয়ে থাকবে। আমাদের চাওয়ার কিছু নেই। আমাদের একটাই চাওয়া, মোদি হারুক, ইন্ডিয়া জিতুক। আগামী ২৪-এ নতুন ইন্ডিয়ার সৃষ্টি হবে। নতুন ইন্ডিয়ার জন্ম হবে। উন্নয়নের জন্য, মানুষের জন্য, একতার জন্য, সম্প্রীতির জন্য, সংহতির জন্য।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ