ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

অ্যামাজনে অর্ডার দিলেন ল্যাপটপ, পেলেন কাগজের বাক্স!

প্রকাশনার সময়: ২১ জুলাই ২০২৩, ১৭:১২
ছবি - সংগৃহীত

যুক্তরাজ্যের এক ব্যক্তি অ্যামাজনে অর্ডার করেছিলেন ৫০০ পাউন্ড দামের একটি ল্যাপটপ। তবে তার বাসায় যখন ডেলিভারি পৌঁছালো, তখন প্যাকেজিং খুলে দেখতে পেলেন ভেতরে রয়েছে স্রেফ কতগুলো সিরিয়ালের বাক্স।

গত সপ্তাহে নিজের টুইটারে এই গল্প শেয়ার করেছেন অ্যাডাম ইয়ারসলি নামের ওই ব্যক্তি। ব্রিটেনের গ্রেটার ম্যানচেস্টারের এই বাসিন্দার বিশ্বাস, প্রতারণার শিকার হয়েছেন তিনি।

তিনি বলেন, নিজেকে উপহার দিতে আমাজন থেকে দামি একটি এইচপি প্রোবুক ল্যাপটপ অর্ডার দিয়েছিলেন তিনি।

‘অ্যামাজনের সাথে আমার খারাপ অভিজ্ঞতা সম্পর্কে সবাইকে সতর্ক করতে চাই। আমি এই সপ্তাহে একটি ৫০০ পাউন্ড দামের এইচপি ল্যাপটপ কিনি। যখন আমি পার্সেলটি খুলি, তখন সেখানে কোনও ল্যাপটপ ছিল না! এর পরিবর্তে ২৪টি উইটাবিক্সের প্যাকেট এবং ১২টি উইটাবিক্সের প্যাকেট টেপ দিয়ে একসাথে লাগানো ছিল’, বলেন তিনি।

অ্যামাজন সমস্যাটির সমাধান করে অ্যাডাম ইয়ারসলির কাছে ক্ষমা চেয়েছে। একটি বিবৃতিতে তারা বলেছে, ‘আমরা গ্রাহকের সাথে সরাসরি যোগাযোগ করেছি, ক্ষমা চেয়েছি এবং সম্পূর্ণ অর্থ ফেরত দিয়েছি’।

ইয়ারসলি বিবিসিকে বলেছেন, তিনি তখন থেকে অন্য বিক্রেতার কাছ থেকে পুনরায় অর্ডার করেছিলেন।

তিনি বলেন, ‘আমার আগে কখনো কোনো সমস্যা হয়নি কিন্তু সত্যি কথা বলতে, আমি যখন পার্সেলটি পেয়েছি তখন আমি মনে করেছিলাম যে এটি ল্যাপটপের চেয়ে কিছুটা হালকা লাগছে। আমি ভেবেছিলাম, ভাল, আমি এই কোম্পানিকে বিশ্বাস করি, হয়তো আজকাল ল্যাপটপগুলো আরও হালকা’।

‘যখন আমি কার্ডবোর্ডের প্যাকেজিং খুলে ফেললাম এবং উইটাবিক্সের প্যাকেট দেখেছিলাম তখন আমি হতবাক হয়ে গিয়েছিলাম। আমি ভেবেছিলাম যে আমার সঙ্গী মাঝে মাঝে ডায়েট করার কারণে হয়তো এটি অর্ডার করেছে, কিন্তু তারপর আমার মনে পড়ে আমি ড্রাইভারের সাথে সমস্ত নিরাপত্তা পরীক্ষা করেছিলাম’, বলেন তিনি।

তবে টাকা ফেরত পাওয়ার পর পুরো ঘটনাটিকে মজার ছলেই নিয়েছেন অ্যাডাম। একাধিক উইটাবিক্স পাওয়ার বিষয়ে রসিকতা করে তিনি বলেন যে তিনি ‘প্রচুর উইটাবিক্সে খেয়ে’ ভাল আছেন।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ