ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

কাবুলে মার্কিন ড্রোন হামলা : ৬ শিশুসহ ৯ জন নিহত

প্রকাশনার সময়: ৩০ আগস্ট ২০২১, ১২:১৫

মার্কিন যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর ড্রোন হামলায় আফগানিস্তানের কাবুলে একটি আবাসিক এলাকার একটি পরিবারের ছয় শিশুসহ নয় জন নিহত হয়েছে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

রোববার (২৯ আগস্ট) বিকেলে কাবুলে খাজে বুগরা এলাকার ওই বাড়িতে একটি গাড়ি লক্ষ্য করে ড্রোন হামলা চালায় মার্কিন বাহিনী। নিহতদের মধ্যে ছয়টি শিশু রয়েছে, যাদের মধ্যে দুই বছরের একটি মেয়েও রয়েছে। নিহতদের এক ভাই সিএনএনের স্থানীয় সাংবাদিককে এসব তথ্য জানিয়েছেন। নিহতেরা হলো—জামারাই (৪০), নাসির (৩০), জামির (২০), ফায়সাল (১০), ফারজাদ (৯), আরমিন (৪), বেনিয়ামিন (৩), আয়াত (২) এবং সুমাইয়া (২)।

ভুক্তভোগী ওই ব্যক্তি জানান, তাঁরা একেবারেই একটি সাধারণ পরিবার। তিনি বলেন, ‘আমরা আইএস কিংবা দায়েশ নই, আর এটা একটি পারিবারিক বাড়ি ছিল।’

হামলাস্থলের ছবি সিএনএনের হাতে এসেছে। মার্কিন সামরিক কর্মকর্তা হামলার স্থানের তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গতকাল ইউএস সেন্ট্রাল কমান্ড এই হামলায় এক বিবৃতিতে সাধারণ নাগরিক হতাহতের আশঙ্কার কথা জানায়।

ওই পরিবারের প্রতিবেশী আহাদ নামের এক ব্যক্তি বলেন, বিকেল ৫টার দিকে নিজের বাড়িতে ঢোকার সময় তিনি বিকট বিস্ফোরণের আওয়াজ পান। পরে তিনি আগুন নেভাতে সহযোগিতা করতে ছুটে যান।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ