ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মাঝ আকাশে আরও এক আফগান নারীর সন্তান প্রসব

প্রকাশনার সময়: ২৯ আগস্ট ২০২১, ২১:৩২

তালেবান নেতারা আফগানিস্তান দখল করে নেওয়ার পর সেদেশে একের পর এক সহিংসতার খবর পাওয়া যাচ্ছে। এ অবস্থায় তালেবান শাসন থেকে মুক্তি পেতে দেশ ছাড়ছেন অনেক আফগান নাগরিক। তবে দেশ ছাড়ার পথে মাঝ আকাশে বিমানে আবারো সন্তান জন্ম দেওয়ার ঘটনা ঘটেছে। এবার ২৬ বছরের আফগান নারী সোমান নুরি উড়োজাহাজে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন।

ঘটনাটি শনিবার সকালের। টার্কিশ এয়ারলাইন্স জানিয়েছে, তাদের একটি ফ্লাইটে করে কাবুল থেকে থেকে দুবাই হয়ে যুক্তরাজ্যের বার্মিংহ্যামে যাচ্ছিলেন নুরি।

যাত্রা পথে কুয়েতের আকাশে ৩৩ হাজার ফুট উঁচুতে এই আফগান নারীর প্রসব বেদনা শুরু হয়। এ সময় কেবিন ক্রুদের সহায়তায় সোমান নুরি এক ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন।

উড়োজাহাজটি কোন চিকিৎসক না থাকলেও, সন্তান জন্ম দেওয়ার পর মা এবং নবজাতক উভয়েই সুস্থ আছেন বলে জানিয়েছে টার্কিশ এয়ারলাইন্স।

কন্যা শিশুর নাম রাখা হয়েছে হাভা। ইংরেজিতে ইভ। নুরির সঙ্গে একই ফ্লাইটে তার স্বামী তাজ মোহাম্মদ এবং তাদের আরও দুই শিশু সন্তান রয়েছে।

সন্তান জন্ম নেওয়ার পর অতিরিক্ত সতর্কতা হিসাবে ফ্লাইটটি কুয়েতে জরুরি অবতরণ করে। সেখানে চিকিৎসকের পর্যবেক্ষেণ শেষে বার্মিংহামে পৌঁছায় শনিবার স্থানীয় সময় দুপুরে।

এর আগে, গত ১৯শে অগাস্ট আফগানিস্তান থেকে পালানোর পথে আরেক নারী যুক্তরাষ্ট্রের এক সামরিক বিমানে সন্তান প্রসব করেছিলেন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ