ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

আইএস-এর ওপর আরও হামলা হবে: বাইডেন

প্রকাশনার সময়: ২৯ আগস্ট ২০২১, ১০:৫৪

জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে আফগানিস্তানে বিমান হামলা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় শনিবার এ ঘোষণা দেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

কাবুল বিমানবন্দরে সন্ত্রাসী হামলার ৪৮ ঘণ্টা পেরোনোর আগেই সন্দেহভাজন আইএস নেতার অবস্থান লক্ষ্য করে শুক্রবার প্রথম বিমান হামলা চালায় যুক্তরাষ্ট্র।

পরদিন এক বিবৃতিতে বাইডেন বলেন, ‘এই বিমান হামলাই শেষ নয়। বিমানবন্দরে ন্যক্কারজনক ওই হামলায় যুক্ত প্রতিটি ব্যক্তিকে খুঁজে বের করব আমরা। প্রত্যেককে তাদের বর্বরতার মাশুল গুনতে হবে।’

বার্তা সংস্থা এপির প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের ক্ষতি কিংবা সেনাদের ওপর হামলার চেষ্টা হলে যুক্তরাষ্ট্র যে তাৎক্ষণিক উপযুক্ত জবাব দেবে, সে বিষয়ে সন্দেহের অবকাশ নেই বলেও সতর্ক করেছেন বাইডেন।

বৃহস্পতিবারের আত্মঘাতী হামলায় নিহত আমেরিকান সেনাদের ‘সাহসিকতা ও নিঃস্বার্থ বলিদানের’ জন্য শ্রদ্ধা জানান তিনি। ওই হামলার দায় স্বীকার করেছে আইএসের স্থানীয় শাখা আইএস-কে।

পরবর্তী ২৪ থেকে ৩৬ ঘণ্টার মধ্যে গোষ্ঠীটি কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে আরও একটি হামলা চালাতে পারে বলে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সতর্ক করেছেন বাইডেন।

নয়া শতাব্দী/এসইউ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ