ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

লাহোরে সেনানিবাসে হামলা

প্রকাশনার সময়: ০৯ মে ২০২৩, ২৩:৫৮

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের নেতা ইমরান খানকে গ্রেফতারের জেরে লাহোরে সেনানিবাসে হামলা চালিয়েছেন বিক্ষুব্ধ পিটিআই কর্মী-সমর্থকেরা। এর আগে লাহোর সেনানিবাসের অফিসার্স কোয়ার্টারেও তারা হামলা চালায়।

ইমরান খানকে গ্রেফতার করার পর রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এদিন সন্ধ্যায় পেশওয়ারে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় আগামী ৩০ দিনের জন্য ১৪৪ ধারা জারি করা হয়। পরে পাঞ্জাব প্রদেশজুড়ে দুই দিনের জন্য ১৪৪ ধারা জারি করা হয়। বিভিন্ন শহরে পিটিআই নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষও হয়। গোটা পাকিস্তান উত্তাল হয়ে পড়েছে।

ইমরান খানকে গ্রেফতারের পরপরই দেশ অচল করে দেওয়ার ডাক দিয়েছেন তাঁর দল পিটিআইয়ের নেতা-কর্মীরা। সমর্থকদের রাজপথে নেমে আসতে বলা হয়েছে। পিটিআইয়ের টুইটার হ্যান্ডেল থেকে লেখা হয়েছে, ‘পাকিস্তানের জনগণ—এখন আপনাদের সময়। ইমরান খান সব সময় আপনাদের পাশে ছিলেন। এখন সময় তাঁর পাশে দাঁড়ানোর।’

দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, জ্যেষ্ঠ নেতারা ইতিমধ্যে জরুরি বৈঠকের ডাক দিয়েছেন। কী কী পদক্ষেপ নেওয়া হবে, তা ওই বৈঠক থেকে ঠিক করা হবে।

রাতে ইসলামাবাদ পুলিশ জানায়, রাজধানীতে বিক্ষোভকারীদের হামলায় পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছেন। এ সময় ৪৩ বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ