ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সার্বিয়ায় ফের বন্দুক হামলায় নিহত ৮

প্রকাশনার সময়: ০৫ মে ২০২৩, ১২:৩০
পুলিশ সদস্যরা চেকপয়েন্টে গাড়ি থামিয়ে বন্দুকধারীকে খুঁজে বের করার জন্য তল্লাশি চালাচ্ছেন। ছবি : নিউ ইয়র্ক টাইমস

পূর্ব ইউরোপের দেশ সার্বিয়ায় মাত্র দুই দিনের মধ্যে আরেকটি নির্বিচার গুলির ঘটনায় ৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন। দেশটির বেলগ্রেড থেকে ৬০ কিলোমিটার দক্ষিণের একটি গ্রামের কাছে চলন্ত গাড়ি থেকে স্বয়ংক্রিয় অস্ত্র দিয়ে নির্বিচারে গুলি চালায় ২০ বছর বয়সী বন্দুকধারী। একাধিক প্রতিবেদনে বলা হয়েছে, অপরাধী এখনও পলাতক রয়েছে।

এই সপ্তাহের শুরুর দিকে, সার্বিয়ার বেলগ্রেডের একটি স্কুলে এক কিশোর আট শিক্ষার্থীকে গুলি করে হত্যা করে। চলতি বছরের মধ্যে সেটি ছিল সবচেয়ে ভয়াবহ বন্দুক হামলার ঘটনা।

শুক্রবার সকালে, সার্বিয়ার স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, দেশটির বিশেষ পুলিশ ফোর্স ম্লাদেনোভাক এবং দুবোনা গ্রামে পৌঁছেছে, যেখানে সবশেষ বন্দুকহামলার ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে দেখা যাচ্ছে- পুলিশ সদস্যরা চেকপয়েন্টে গাড়ি থামিয়ে বন্দুকধারীকে খুঁজে বের করার জন্য তল্লাশি চালাচ্ছেন। একটি হেলিকপ্টার, ড্রোন এবং একাধিক পুলিশের টহল টিম দুবোনার আশপাশের এলাকায় সন্দেহভাজন ব্যক্তির খোজে তল্লাশি অব্যাহত রেখেছ।

স্থানীয় সংবাদ মাধ্যমে বলা হয়, স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় দুবোনার একটি পার্কে একজন পুলিশ কর্মকর্তার সাথে তর্ক করার পর ২০ বছর বয়সী এক তরুণ স্বয়ংক্রিয় অস্ত্র দিয়ে সাধারণ মানুষের ওপর নির্বিচারে গুলি চালাতে শুরু করেন। ওই তরুণ তখন একটি চলন্ত গাড়ি থেকে মানুষকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে। এতে কমপক্ষে আটজন নিহত এবং আরও অনেককে আহত ও গুলিবিদ্ধ হয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী ড্যানিকা গ্রুজিসিচ এবং নিরাপত্তা গোয়েন্দা সংস্থার প্রধান আলেকসান্ডার ভুলিন শুক্রবার ভোরবেলা ঘটনাস্থল পরিদর্শন করেন।

বুধবার ১৩ বছর বয়সী ছেলে বেলগ্রেডে তার স্কুলে আটজন সহপাঠীকে, সেই সঙ্গে একজন নিরাপত্তারক্ষীকে গুলি করে হত্যা করেছে। এ ঘটনা সার্বিয়ার সরকারকে অস্ত্রের মালিকানার বিষয়টি আরও কঠোর করার বিষয়ে সক্রিয় করবে।

সূত্র : বিবিসি

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ